shono
Advertisement

ফের রক্তাক্ত কাশ্মীর, সেনা-জঙ্গি গুলির লড়াইয়ে খতম জইশের ১ জেহাদি

নিহত জঙ্গি গত মাসেই জঙ্গি দলে যোগ দিয়েছিল বলে জানা গিয়েছে।
Posted: 10:00 AM Dec 12, 2021Updated: 10:00 AM Dec 12, 2021

মাসুদ আহমেদ, শ্রীনগর: আবারও গুলির লড়াইয়ে কেঁপে উঠল ভূস্বর্গ। রবিবার জম্মু-কাশ্মীরের (Jammu & Kashmir) পুলওয়ামায় (Pulwama) সেনাবাহিনীর সঙ্গে সংঘর্ষে নিকেশ হয়েছে কুখ্যাত পাক মদতপুষ্ট জঙ্গি সংগঠন জইশ-ই-মহম্মদের (Jaish-i-Muhammad) এক জঙ্গি।

Advertisement

জানা যাচ্ছে, আগে থেকেই পুলিশের কাছে খবর ছিল ওই এলাকায় জঙ্গিরা আত্মগোপন করে রয়েছে। এরপর সেনা-পুলিশের যৌথ বাহিনী এলাকা ঘিরে ফেলে তল্লাশি শুরু করে। সেই সময়ই আচমকা বাহিনীর দিকে গুলি চালাতে শুরু করে জঙ্গিরা। পালটা গুলি চালায় বাহিনীও। শুরু হয় গুলির লড়াই। শেষ পর্যন্ত সেনার গুলিতে খতম হয় এক জইশ জঙ্গি। কাশ্মীরের এক শীর্ষ পুলিশ আধিকারিক জানিয়েছেন, নিহত জঙ্গির নাম সমীর আহমেদ। সে অবন্তিপোরায় থাকত। গত ২ নভেম্বর সে জইশে যোগ দিয়েছিল সি ক্যাটেগরিতে।

[আরও পড়ুন: মাঝরাতে হ্যাক প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির টুইটার অ্যাকাউন্ট, নেপথ্যে কারা?]

প্রসঙ্গত, কয়েক দিন আগেই সেনাবাহিনীর সঙ্গে সংঘর্ষে নিকেশ হয়েছিল দুই জইশ জেহাদি। নিহত জঙ্গিদের কাছ থেকে বিপুল পরিমাণ গোলাবারুদ উদ্ধার করা হয়। তারও আগে পুলওয়ামায় সেনার সঙ্গে এনকাউন্টারে নিহত হয় জইশ-ই-মহম্মদের কুখ্যাত জঙ্গি মহম্মদ ইসমাইল আলভি ওরফে লম্বু। বলে রাখা ভাল, কাশ্মীরে ৩৭০ ধারা রদ হওয়ার পর থেকেই সেখানে সন্ত্রাস ছড়ানোর মরিয়া চেষ্টা করছে পাকিস্তান। ভারতীয় সেনার ভয়ে সরাসরি সংঘাতে না গিয়ে জঙ্গিদের মদতে ছায়াযুদ্ধ চালাচ্ছে পড়শি দেশ পাকিস্তান (Pakistan)। এহেন পরিস্থিতিতে ভারতও সন্ত্রাস দমনে সেনা অভিযান বাড়িয়ে দিয়েছে।

গত জুন মাসেই কাশ্মীরে লস্করের কমান্ডার নাদিম আবরার-সহ দুই জঙ্গিকে নিকেশ করে সেনাবাহিনী। কাশ্মীর উপত্যকায় নিরাপত্তা বাহিনীর উপর হামলা ও হত্যার একাধিক ঘটনায় জড়িত ছিল সে। তার আগে গত মে মাসে কেন্দ্রশাসিত প্রদেশটির অনন্তনাগ জেলার কোকেরনাগ এলাকায় নিরাপত্তারক্ষীদের সঙ্গে সংঘর্ষ হয় সন্ত্রাসবাদীদের। ওই সংঘর্ষে তিন জঙ্গি নিহত হয়। সব মিলিয়ে কাশ্মীর উপত্যকায় লস্করের কোমর ভেঙে সন্ত্রাসের শিকড় উপড়ে ফেলতে বদ্ধপরিকর ভারতীয় সেনাবাহিনী।

[আরও পড়ুন: ঘুম উড়বে শত্রু শিবিরের! পোখরানে সফল নয়া পিনাকা রকেটের পরীক্ষা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement