shono
Advertisement

অস্ট্রেলিয়া সিরিজের আগে আগে বিরাট স্বস্তি ভারতের, ফিটনেস টেস্টে পাশ বুমরাহ-হর্ষল

কেমন হতে পারে ভারতের বিশ্বকাপের দল, মিলছে ইঙ্গিত।
Posted: 12:15 PM Sep 11, 2022Updated: 12:15 PM Sep 11, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টি-২০ বিশ্বকাপের দল ঘোষণার আগে বড়সড় স্বস্তি ভারতীয় শিবিরে। ফিটনেস টেস্টে পাশ করলেন টিম ইন্ডিয়ার এক নম্বর পেসার জশপ্রীত বুমরাহ (Jasprit Bumrah)। ফিটনেস পরীক্ষায় পাশ করেছেন দলের আরেক ভরসাযোগ্য পেসার হর্ষল প্যাটেলও (Harshal Patel)।

Advertisement

এক ক্রিকেট ওয়েবসাইটের দাবি, শনিবার বেঙ্গালুরুর ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে (NCA) ফিটনেস পরীক্ষা দিয়েছেন বুমরাহ এবং হর্ষল। বোর্ডের নির্বাচক এবং মেডিক্যাল টিমের কর্তারা তাঁদের ফিটনেস খতিয়ে দেখেছেন। এনসিএ সূত্রের খবর, দু’জনেই ১০০ শতাংশ ফিটনেস অর্জন করে ফেলেছেন। এবং আসন্ন অস্ট্রেলিয়া সিরিজের দল নির্বাচনের জন্য দু’জনকেই ফিটনেস সার্টিফিকেট দিয়ে দিয়েছে বোর্ডের মেডিক্যাল টিম। বোর্ড (BCCI) সূত্রের খবর, এদের দু’জনকেই আসন্ন টি-২০ বিশ্বকাপের দলে থাকতে পারেন। তবে তার আগে অস্ট্রেলিয়া সিরিজে তাঁদের চূড়ান্ত ফিটনেস খতিয়ে দেখা হবে।

[আরও পড়ুন: কংগ্রেসের সভাপতি নির্বাচনে স্বচ্ছতা ঘিরে সংশয়, শীর্ষ নেতৃত্বকে চিঠি থারুর-সহ ৫ সাংসদের]

এশিয়া কাপে (Asia Cup) ভারতের সবচেয়ে বেশি চিন্তার কারণ ছিল বোলিং বিভাগ। বিশেষ করে ডেথ বোলিং। সেই ডেথ বোলিং সমস্যার সমাধান করতে পারেন এই দু’জন। ফিটনেস সমস্যার জন্য এশিয়া কাপে এই দু’জনকেই পাওয়া যায়নি। পিঠের চোটে কাহিল বুমরাহ সেই ইংল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে সিরিজ থেকেই নেই। হর্ষল ইংল্যান্ডের বিরুদ্ধে খেললেও এশিয়া কাপে খেলেননি। বিশ্বকাপের আগে এই দু’জন ফিট হয়ে গেলেও ভারতীয় দলের অন্যতম স্তম্ভ রবীন্দ্র জাদেজা খেলতে পারবেন না। হাঁটুর চোটের জন্য অন্তত ৩-৪ মাস মাঠের বাইরে থাকতে হবে তাঁকে।

[আরও পড়ুন: খাকি হাফপ্যান্টের দাম মেটাতে হিমশিম ভারত, রাহুলের টি-শার্ট বিতর্কে মন্তব্য মহুয়ার]

বোর্ড সূত্রের খবর, বুমরাহ এবং হর্ষলের ফিটনেস পরীক্ষার জন্যই দল ঘোষণা করতে ঢিলেমি করছিল বিসিসিআই। তাঁরা ফিটনেস পরীক্ষায় পাশ করে যাওয়ায় আর দল ঘোষণার জন্য বেশিদিন অপেক্ষা করতে হবে না। আগামী ১৬ সেপ্টেম্বর বা তার আগেই দল ঘোষণা করে দেওয়া হতে পারে। তার আগে প্রাথমিক দল নিয়ে আলোচনা শুরু হয়ে গিয়েছে। এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের দাবি অনুযায়ী, ভারতীয় দলে থাকতে পারেন রোহিত শর্মা (Rohit Sharma), কে এল রাহুল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, ঋষভ পন্থ, দীনেশ কার্তিক, হার্দিক পাণ্ডিয়া, অক্ষর প্যাটেল, রবিচন্দ্রন অশ্বিন/ রবি বিষ্ণোই, যুজবেন্দ্র চাহাল, ভুবনেশ্বর কুমার, জসপ্রীত বুমরাহ, হর্ষল প্যাটেল, মহম্মদ শামি/ অর্শদীপ সিং।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement