shono
Advertisement

আর কতদিন চোটের কবলে? নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়া সিরিজেও খেলতে পারবেন না বুমরাহ!

শ্রীলঙ্কা সিরিজের মাঝেই বড় ধাক্কা ভারতীয় শিবিরে।
Posted: 09:59 AM Jan 11, 2023Updated: 09:59 AM Jan 11, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শ্রীলঙ্কা সিরিজের মাঝেই বড় ধাক্কা ভারতীয় শিবিরে। আরও বেশ কিছুদিন পাওয়া যাবে না দলের অন্যতম সেরা পেসার জশপ্রীত বুমরাহকে। ফিট হয়েও তাঁর ফের মাঠের বাইরে চলে যাওয়া প্রশ্ন তুলে দিল জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে ক্রিকেটারদের ফিটনেসের পদ্ধতি নিয়েও।

Advertisement

সম্পূর্ণ ফিট বুমরাহ। এই ঘোষণা করেই শ্রীলঙ্কার বিরুদ্ধে ওয়ানডে সিরিজে তাঁকে দলে ফেরায় বিসিসিআই (BCCI)। কিন্তু সিরিজ শুরুর আগের দিন হঠাৎই জানানো হয়, নেট প্র্যাকটিসের সময় নাকি বোল করতে গিয়ে স্বচ্ছন্দ বোধ করছিলেন না ভারতীয় পেসার। সেই কারণে তাঁকে খেলানোর ঝুঁকি নেওয়া হয়নি। সামনে একাধিক গুরুত্বপূর্ণ সিরিজের কথা মাথায় রেখেই বাদ দেওয়া হয় তাঁকে। কিন্তু শোনা যাচ্ছে যে কারণে তাঁকে শ্রীলঙ্কা সিরিজ থেকে সরানো হল, সেই উদ্দেশ্যও হয়তো পূরণ হওয়ার নয়। সূত্রের খবর, নিউজিল্যান্ডের বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজেও নাকি খেলতে পারবেন না বুমরাহ (Jasprit Bumrah)। এমনকী আগামী মাসে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বর্ডার-গাভাসকর ট্রফির প্রথম দুই টেস্টেও হয়তো তাঁকে ছাড়াই নামবেন রোহিত শর্মারা। যা নিঃসন্দেহে ভারতীয় দলের জন্য বড় ধাক্কা।

[আরও পড়ুন: হাই কোর্টে এজলাস বয়কট কাণ্ড: বিক্ষোভকারীদের বিরুদ্ধে রুল ইস্যু বিচারপতি মান্থার, বাড়ল নিরাপত্তা]

শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজ শেষ হলে চলতি মাসেই নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচে ওয়ানডে ও সমসংখ্যক ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে টিম ইন্ডিয়া (Team India)। তারপরই ঘরের মাটিতে অজিবাহিনীর বিরুদ্ধে অ্যাসিড টেস্টের মুখোমুখি হবেন রোহিতরা। কারণ এই টেস্টের ফলাফলের উপরই নির্ভর করবে ভারতের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে ওঠার ভাগ্য। কিন্তু এমন গুরুত্বপূর্ণ সিরিজে দলের অন্যতম স্তম্ভ বুমরাহর না থাকাটা ভারতের জন্য দুর্ভাগ্যের! প্রশ্ন উঠছে, আর কবে সেরা একাদশকে খেলাতে পারবে টিম ম্যানেজমেন্ট। যে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি (NCA) নিয়ে গর্বিত বিসিসিআই, সেখানে রিহ্যাব শেষে ফিট ঘোষণার পরও কেন ছিটকে যেতে হচ্ছে বুমরাহকে?

গত বছর সেপ্টেম্বরে শেষবার দেশের মাটিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে খেলেছিলেন বুমরাহ। তারপরই পিঠে চোটের কারণে ছিটকে যান। টি-টোয়েন্টি বিশ্বকাপে মাঠের বাইরেই থাকতে হয়েছিল ভারতীয় পেসারকে। এবার লঙ্কাবাহিনীর পাশাপাশি কিউয়ি ও অজিদের বিরুদ্ধেও অনিশ্চিত হয়ে পড়লেন তারকা পেসার।

[আরও পড়ুন: এক ম্যাচে ৩৫ গোল! নজির গড়ে জিতল ইস্টবেঙ্গল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement