shono
Advertisement

২ ওভারে ৫ উইকেট! রনজি ট্রফিতে ইতিহাস জয়দেব উনাদকাটের

এদিকে টানা পাঁচটি ম্যাচে শতরান করে নজর কাড়লেন বাংলার অভিমন্যু ঈশ্বরণ।
Posted: 09:02 PM Jan 03, 2023Updated: 09:02 PM Jan 03, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এক সময় আইপিএলে বিরাট অঙ্কে বিক্রি হয়ে ক্রিকেট বিশ্বকে চমকে দিয়েছিলেন। সম্প্রতি আবার ১২ বছর পর ভারতীয় দলে প্রত্যাবর্তন ঘটিয়ে বিস্মিত করেছিলেন। এবার ঘরোয়া ক্রিকেটে ইতিহাস গড়লেন। তিনি জয়দেব উনাদকাট। যিনি রনজির বাইশ গজে ২ ওভারে তুলে নেন পাঁচটি উইকেট।

Advertisement

ঘরের মাঠে দিল্লিকে কার্যত একাই দুরমুশ করে দেন সৌরাষ্ট্রের উনাদকাট (Jaydev Unadkat)। নিজের প্রথম ওভারে হ্যাটট্রিক করেন। আর তাতেই তৈরি হয় নয়া নজির। রনজির ৮৮ বছরের ইতিহাসে প্রথমবার কোনও বোলার প্রথম ওভারে হ্যাটট্রিক করলেন। দু’ওভারে তাঁর ঝুলিতে ৫ উইকেট। মাত্র ১০ রানে সাত উইকেট খুইয়ে রীতিমতো অসহায় হয়ে পড়ে দিল্লি। তবে তরুণ হৃতিকের ৬৮ রানের ইনিংসে ভর করে ১৩৩ রান তোলে দিল্লি।

[আরও পড়ুন: চোট সারিয়ে ভারতীয় শিবিরে বুমরাহ, শ্রীলঙ্কার বিরুদ্ধে ঘোষিত ওয়ানডে সিরিজের নয়া দল]

নিজের প্রথম ওভারের তৃতীয়, চতুর্থ ও পঞ্চম ডেলিভারিতে তিনটি উইকেট তুলে নেন উনাদকাট। একে একে প্যাভিলিয়নে ফেরান ধ্রুব সোরে, বৈভব রাওয়াল ও দিল্লির অধিনায়ক যশ ধুলকে। প্রত্যেকেই আউট হন শূন্য রানে। এর আগে রনজিতে হ্যাটট্রিক করার নজির রয়েছে কর্ণাটকের বিনয় কুমারের। তবে প্রথম ও তৃতীয় ওভার মিলিয়ে সেই কৃতিত্বের মালিক হয়েছিলেন তিনি। প্রথম ওভারে হ্যাটট্রিক করে রনজির ইতিহাসে নিজের নামটি স্বর্ণাক্ষরে খোদাই করে রাখলেন উনাদকাট।

এদিকে টানা পাঁচটি ম্যাচে শতরান করে নজর কাড়লেন বাংলার অভিমন্যু ঈশ্বরণ। প্রথম শ্রেণির ক্রিকেটে টানা চারটি ও লিস্ট এ-তে করেন একটি সেঞ্চুরি। তাঁর ব্যক্তিগত স্কোরলাইন এরকম – ১২২, ১৪১, ১৫৭, ১৭০, ১৪১! বিজয় হাজারেতে শতরানের পর বাংলাদেশে ভারত এ দলের হয়ে পর পর দু’টি ম্যাচে সেঞ্চুরি হাঁকান। এরপর বাংলার হয়ে রনজিতে নাগাল্যান্ডের বিরুদ্ধে ১৭০ রান করেন। আর এবার উত্তরাখণ্ডের বিরুদ্ধে ১৪১ রানে অপরাজিত থাকেন তিনি।

[আরও পড়ুন: ১ ফেব্রুয়ারি দ্বিতীয় মোদি সরকারের শেষ পূর্ণাঙ্গ বাজেট, প্রত্যাশা পূরণই চ্যালেঞ্জ নির্মলার সামনে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement