shono
Advertisement

দুষ্কৃতীদের গুলিতে পুলিশ চৌকির সামনেই খুন JDU নেতা, চাঞ্চল্য পাটনায়

দানাপুর নগর পরিষদের সহ-সভাপতি ছিলেন তিনি।
Posted: 01:28 PM Mar 29, 2022Updated: 03:36 PM Mar 29, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিহারে দুষ্কৃতীদের গুলিতে খুন হলেন এক জেডিইউ নেতা। চল্লিশ বছর বয়সি ওই জেডিইউ (JDU) নেতার নাম দীপক কুমার মেহতা (Deepak Kumar Mehta)। সোমবার রাতে পাটনায়  (Patna) নিজের বাড়ির সামনেই খুন হন তিনি। পাটনার নাসরিগঞ্জে (Nasrirganj) যেখানে হামলা হয় নেতার উপরে, তার খুব কাছে রয়েছে পুলিশ চৌকি। পুলিশ চৌকির সামনে নেতা খুন হওয়ায় প্রশ্ন উঠেছে পুলিশের বিরুদ্ধে।

Advertisement

নিহত দীপক কুমার মেহতা দানাপুর নগর পরিষদের (Danapur Nagar Parishad) সহ-সভাপতি ছিলেন। পুলিশ জানিয়েছে, সোমবার রাত সাড়ে দশটা নাগাদ নিজের বাড়ির সামনে দাঁড়িয়ে ছিলেন দীপক। ওই সময় আচমকাই অজ্ঞাতপরিচয় তিনজন দুষ্কৃতী হামলা চালায়। কাছ থেকে নেতাকে গুলি করে দুষ্কৃতীরা। দীপক কুমার মেহতাকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা জানান, তিনি মৃত।

[আরও পড়ুন: কিশোরী কন্যার ধর্ষককে খুন করে টুকরো দেহ নদীতে ভাসালেন বাবা]

পুলিশ সূত্রে জানা গিয়েছে, সোমবার রাতে নেতার উপর হামলা চালিয়েই পালিয়ে যায় দুষ্কৃতীরা। পরে ঘটনাস্থল থেকে ছ’টি কার্তুজের খোল উদ্ধার করা হয়। পুলিশের অনুমান, দীপককে মারতে সুপারি কিলারকে বরাত দেওয়া হয়েছিল। 

এদিকে জেডিইউ নেতার খুনের ঘটনার পরে প্রতিবাদ জানিয়ে রাস্তা অবরোধ করে স্থানীয় জনতা। দোষীদের দ্রুত গ্রেপ্তারির দাবি তোলা হয়। পাশাপাশি পুলিশ চৌকির সামনে নেতা খুন হওয়ায় ওই চৌকির দায়িত্বপ্রাপ্ত আধিকারিকদের বদলির দাবি তোলে জনতা। ঘণ্টা খানেক ধরে চলে অবরোধ। পরে পুলিশ অবরোধ তুলে দেয়। এলাকায় উত্তেজনা থাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

[আরও পড়ুন: কর্ণাটকে মন্দিরের বাইরে নিষিদ্ধ মুসলিম হকার, নিজের দলকে বিঁধলেন বিজেপি নেতাই]

জেডিইউ নেতার এক আত্মীয় প্রিয় রঞ্জন কুমার বলেন, রাজনৈতিক কারণেই খুন হয়েছেন দীপক। সামনে লোকাল বোর্ড নির্বাচন। তার প্রস্তুতি নিচ্ছিলেন এলাকায় জনপ্রিয় নেতা দীপক। এর মধ্যেই পরিকল্পনা করে খুন করা হল তাঁকে।

প্রসঙ্গত, গত কয়েক মাসে বিহারে রাজনৈতিক খুনের ঘটনা ঘটেই চলেছে। গত পাঁচ মাসে ১০ জন রাজনৈতিক ব্যক্তিত্ব খুন হয়েছেন। স্বভাবতই নীতীশ কুমারের রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে প্রশ্ন উঠছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement