shono
Advertisement

রাজধানীকে রক্তাক্ত করতে তৈরি জইশ, হাই অ্যালার্ট দিল্লিতে

বুরহান ওয়ানির মৃত্যুর বদলা নিতে তৈরি জঙ্গিরা। The post রাজধানীকে রক্তাক্ত করতে তৈরি জইশ, হাই অ্যালার্ট দিল্লিতে appeared first on Sangbad Pratidin.
Posted: 09:48 AM Jul 19, 2018Updated: 02:00 PM Aug 24, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্বাধীনতা দিবসে দিল্লির বুকে হতে পারে জঙ্গি হামলা। এই নিয়ে সতর্ক করল ভারতীয় গোয়েন্দা সংস্থা। তারা জানিয়েছে, ১৫ আগস্ট হামলা চালাতে পারে পাকিস্তানের জঙ্গিগোষ্ঠি জইশ-ই-মহম্মদ। গোয়েন্দাদের সতর্কীকরণের পর দিল্লিজুড়ে হাই অ্যালার্ট জারি করেছে পুলিশ।

Advertisement

জইশ-ই-মহম্মদের তিন জঙ্গি ভারতীয় গোয়েন্দাদের এই তথ্য দিয়েছে। তাদের নাম সৈয়দ মুন্নের উল হাসান কাদরি, আশিক বাবা ও তৈরিক আহমেদ ধর। সম্প্রতি জাতীয় গোয়েন্দা সংস্থা এই তিন জনকে গ্রেপ্তার করেছে। জেরায় গোয়েন্দাদের কাছে একথা স্বীকার করেছে তারা। ২০১৬ সালে নাগরোতা সেনা ছাউনিতে হামলা চালিয়েছিল এই তিন জঙ্গি। সাত জন ভারতীয় জওয়ানকে হত্যা করেছিল তারা।

[ ভাইয়ের মৃত্যুর বদলা নিতে মিড ডে মিলে বিষ মেশাল সপ্তম শ্রেণির ছাত্রী ]

জিজ্ঞাসাবাদের সময় জানা গিয়েছে, জইশ-ই-মহম্মদ প্রশিক্ষণপ্রাপ্ত জঙ্গিদের ভারতে পাঠাতে চলেছে। এরা কাশ্মীরী যুব সম্প্রদায়কে বিপথে চালনা করার মতো ক্ষমতা রাখে। বুরহান ওয়ানি ও দলের অন্য কমান্ডারদের বদলা নিতে এই পদক্ষেপ নিয়েছে জইশ-ই-মহম্মদ। দলের নেতাদের মৃত্যুর বদলা নিতে দিল্লি-সহ বিভিন্ন অঞ্চলে সন্ত্রাস ছড়ানোর পরিকল্পনা নিয়েছে তারা।

জাতীয় গোয়েন্দা সংস্থার মুখপাত্র আগেই জানিয়েছিলেন, স্বাধীনতা দিবসে যে দিল্লির উপর হামলা হতে পরে, তার তথ্য দিয়েছে কাদরি। জঙ্গি হামলার সম্ভাবনা রয়েছে কাশ্মীর উপত্যকাতেও। কাদরি-সহ বাকি দুই জঙ্গিকে ২০১৬ সালের ২৯ নভেম্বর, সাম্বা সেক্টরে হামলার একদিন আগে গ্রেপ্তার করা হয়েছিল।

[ অসমে আমলা নিয়োগে ঘুষ কেলেঙ্কারি, গ্রেপ্তার বিজেপি সাংসদের মেয়ে ]

গোয়েন্দাদের তথ্যের উপর ভিত্তি করে দিল্লির পুলিশ কমিশনার অমূল্য পটনায়ক উচ্চপদস্থ কর্তাদের নিয়ে একটি বৈঠক ডেকেছেন। মাতা সুন্দরী কলেজে হবে এই বৈঠক। এখানে যোগ দেবেন এসএইচও, এসিপি ও ডিসিপি-রা। জঙ্গি হানা ও জাতীয় সুরক্ষা নিয়ে হবে আলোচনা। এলাকার ম্যানহোল, নর্দমা, লালকেল্লার সামনের গাছ ইত্যাদির উপর নজর রাখছে।

The post রাজধানীকে রক্তাক্ত করতে তৈরি জইশ, হাই অ্যালার্ট দিল্লিতে appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement