shono
Advertisement

ঝুলনকে সম্মান জানাতে তাঁর নামে তৈরি হল ক্রিকেট বল

বঙ্গতনয়াকে কুর্নিশ... The post ঝুলনকে সম্মান জানাতে তাঁর নামে তৈরি হল ক্রিকেট বল appeared first on Sangbad Pratidin.
Posted: 08:58 PM May 26, 2017Updated: 03:44 PM May 26, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সদ্য ওয়ানডে ক্রিকেটে সর্বোচ্চ উইকেট প্রাপকের সম্মান পেয়েছেন ভারতীয় দলের পেসার ঝুলন গোস্বামী। মহিলা ক্রিকেটার হিসেবে বিশ্বের ক্রিকেট মানচিত্রে দেশের নাম স্বর্ণাক্ষরে লিখে ফেলেছেন তিনি। আর ঠিক তারপরই আরও একটি অভিনব সম্মানে ভূষিত হতে চলেছেন তিনি। বঙ্গতনয়ার নামে এবার তৈরি হচ্ছে একটি ক্রিকেট বল।

Advertisement

বলের পোশাকি নাম বেঙ্গল টাইগ্রেস’। এসএস স্পোর্টসের সহযোগিতায় বলটি তৈরি করেছেন বি দাশগুপ্ত। শনিবার বিকেল ৫টায় একটি অনুষ্ঠানে ঝুলনের হাতে এই সম্মান তুলে দেওয়া হবে। উপস্থিত থাকার কথা বাংলার উইকেটকিপার ঋদ্ধিমান সাহা ও উৎপল চট্টোপাধ্যায়ের। বি দাশগুপ্ত অ্যান্ড কোং-এর মালিক সোমনাথ দাশগুপ্ত একটি সংবাদমাধ্যমকে জানান, “আমাদের তরফে আগেই এই সম্মানের কথা ভাবা হয়েছিল। তবে ঝুলনের চোট থাকায় টুর্নামেন্ট থেকে ছিটকে গিয়েছিলেন তিনি। বিশ্বাস ছিল, চোট সারিয়ে শীঘ্রই ওই মাইলস্টোন ছুঁয়ে ফেলতে পারবেন তিনি। আগামী ১০০ বছরে কোনও মহিলা ক্রিকেটার তাঁর এই রেকর্ড ভাঙতে পারবে না।”

[বান্ধবীর সঙ্গে একান্তে রোনাল্ডো, ভাইরাল ছবি]

প্রায় এক দশক ধরে সর্বোচ্চ উইকেট সংগ্রহকারীর তকমা অস্ট্রেলিয়া ক্যাথরিন ফিৎজপ্যাট্রিকের (১৮০ উইকেট) দখলে ছিল। কিন্ত এবার তাঁকে সরিয়ে ১৮১টি উইকেট দখল করে সর্বোচ্চ উইকেট শিকারি হয়ে গেলেন চাকদহের মেয়ে ঝুলন। দক্ষিণ আফ্রিকার পচেসস্ট্রুমে প্রোটিয়াদের সঙ্গে একদিনের সিরিজে এই বিরল কৃতিত্ব অর্জন করেন তিনি। বলের কথা শুনে উচ্ছ্বসিত বাংলার পেসার। ভাবতেই পারেননি এমন সম্মান পাবেন।

[নিরাপত্তা নয়, খেলোয়াড়দের মনসংযোগ ক্রিকেটের দিকেই: বিরাট]

সোমনাথ দাশগুপ্ত বলেন, “তিনি যা কীর্তি করে দেখিয়েছেন সেই স্বপ্ন খুব কম মানুষই পূরণ করতে পারেন। তাঁকে সম্মান জানাতে পেরে আমরা গর্বিত হব। হাজার স্মৃতির ভিড়ে হয়তো ঝুলনের এই রেকর্ড মানুষের মনে ফ্যাকাসে হয়ে যাবে। তাই এই বল বানিয়ে তাঁকে আজীবন ধরে রাখতে চাই আমরা।” বাজারে বেশ সস্তাতেই পাওয়া যাবে ‘বেঙ্গল টাইগ্রেস’ বলটি। তিনটি মাপের বল তৈরি করা হয়েছে। সিনিয়র, উইমেন্স এবং জুনিয়র সাইজ। বলটির আয়ু বাড়ানোর জন্য এতে স্পেশাল গ্লেস যোগ করা হয়েছে। দাম? বড় জোর ২০০ টাকা। দাশগুপ্তর আশা, বাজারে এত স্বল্প দামে এমন বল বিরল। তাই ঝুলনের বলটির চাহিদা হবে তুঙ্গে। আসলে কোম্পানি লাভের কথা চিন্তা না করে ঝুলনকে সম্মান জানাতেই সস্তায় বলটি বিক্রির সিদ্ধান্ত নিয়েছে।

The post ঝুলনকে সম্মান জানাতে তাঁর নামে তৈরি হল ক্রিকেট বল appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement