shono
Advertisement

শ্রীনগরে পুলিশ পোস্টে গুলি চালানোর ঘটনায় গ্রেপ্তার ৩ জইশ জঙ্গি

এর শিকড় কতটা গভীর, তা খতিয়ে দেখা হচ্ছে। The post শ্রীনগরে পুলিশ পোস্টে গুলি চালানোর ঘটনায় গ্রেপ্তার ৩ জইশ জঙ্গি appeared first on Sangbad Pratidin.
Posted: 07:42 PM Apr 28, 2019Updated: 07:42 PM Apr 28, 2019

মাসুদ আহমেদ, শ্রীনগর: চানপোড়ায় পুলিশের ঘাঁটিতে আক্রমণ চালানোর অভিযোগে জইশ তিন জঙ্গিকে গ্রেপ্তার করল জম্মু ও কাশ্মীর পুলিশ। রবিবার বুদগামের ওয়াথোরা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। শ্রীনগরের এসএসপি ডক্টর হাসিব মুঘোল জানান, গত শুক্রবার শ্রীনগরের চানপোড়া পুলিশ পোস্টে ঢুকে হামলা চালায় তিনজন। ঘটনায় গুলি লাগায় গুরুতর আহত হন একজন। তিনি এখনও চিকিৎসাধীন। তবে তাঁর অবস্থা এখনও সংকটজনক। ঘটনার তদন্তে নেমে বেশ কয়েকজন সন্দেহভাজনকে আটক করে পুলিশ। তাদের জেরা করতেই পরিষ্কার হয় সমস্ত ঘটনা। জেরায় জানা যায়, পূর্ব পরিকল্পনা মাফিকই পুলিশ চৌকিতে ঢোকে জুনেদ, মুস্তাক ও লতিফ নামের তিন জইশ জঙ্গি।

Advertisement

[আরও পড়ুন: ক্যানসারের চিকিৎসায় টাকার টান, অবসাদে আত্মঘাতী জেট এয়ারওয়েজের কর্মী]

ঘটনার বর্ণনা দিয়ে তিনি সাংবাদিক সম্মেলনে ডক্টর হাসিব মুঘোল বলেন, অভিযুক্ত তিনজন একটি মোটরবাইকে চেপে আসে। পুলিশ পোস্ট থেকে একটু দূরে বাইক দাঁড় করায় তারা। তারপর পুলিশ পোস্টের ভিতরে ঢুকে গোটা এলাকা রেইকি করে সে। তিনবার নিরাপত্তারক্ষীদের চোখে ধুলো দিয়ে ঘাঁটির অনেকটা অন্দরে পৌঁছে যায় সে। নিরাপত্তারক্ষী কম, সে বিষয়ে নিশ্চিত হয়ে ফিরে যায় সে। এরপর সঙ্গী মুস্তাককে নিয়ে ফের ঢোকে। মুস্তাকের মুখ ঢাকা থাকায় তাঁর পরিচয় জানতে চান নিরাপত্তারক্ষীরা। তখনই পিস্তল বের করে তাঁকে লক্ষ্য করে গুলি চালায় মুস্তাক। পালটা গুলি চালায় পুলিশও। কিন্তু জঙ্গির গুলিতে ততক্ষণে লুটিয়ে পড়েন নিরাপত্তারক্ষী। তাঁর অবস্থা এখনও আশঙ্কাজনক। পুলিশ জানায়, জুনেদ ও মুস্তাক শ্রীনগরেই পড়াশোনা করেছে। যথেষ্ট শিক্ষিত। তা সত্ত্বেও জঙ্গিগোষ্ঠী জইশের হয়ে কাজ করে তারা। তাদের কাছ থেকে একটি চিনা পিস্তল, দুটি ম্যাগাজিন, ছ’রাউন্ড গুলি এবং একটি বাইক বাজেয়াপ্ত করা হয়েছে। ঘটনার ৩০ ঘণ্টার মধ্যেই অভিযুক্তদের গ্রেপ্তার করতে সফল পুলিশ। তবে এর শিকড় কতটা গভীর, তা খতিয়ে দেখা হচ্ছে।

[আরও পড়ুন: বিজেপির ক্ষমতা ধরে রাখার লড়াই শুরু চতুর্থ দফাতেই, কী বলছে সংখ্যাতত্ত্ব?]

The post শ্রীনগরে পুলিশ পোস্টে গুলি চালানোর ঘটনায় গ্রেপ্তার ৩ জইশ জঙ্গি appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement