shono
Advertisement

JU Student Death: ‘লাল সন্ত্রাস শেষ করেছে ওঁকে’, যাদবপুরের মৃত ছাত্রের জন্মদিনে মোমবাতি মিছিল তৃণমূল ছাত্র পরিষদের

'এই মৃত্যুর বিচার চাই', ফের সরব রাজন্যা।
Posted: 06:56 PM Oct 31, 2023Updated: 07:34 PM Oct 31, 2023

রমেন দাস: যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ছাত্রমৃত্যুর পর কেটে গিয়েছে প্রায় আড়াই মাস। যে মৃত্যুকে কেন্দ্র করে র‍্যাগিং, খুনের তত্ত্বের মধ্যেও চওড়া হয়েছে একাধিক প্রশ্নও। এবার ওই ছাত্রের জন্মদিনেই অভিনব প্রতিবাদে শামিল হল তৃণমূল ছাত্র পরিষদ (TMCP)। যাদবপুর বিশ্ববিদ্যালয়ের (Jadavpur University) অরবিন্দ ভবন চত্বরে মৃত ছাত্রের স্মৃতিচারণা করলেন তৃণমূল ছাত্র পরিষদের সদস্যরা।

Advertisement

মঙ্গলবার অর্থাৎ ৩১ অক্টোবর নদিয়ার বগুলার বাসিন্দা ওই ছাত্রের জন্মদিন ছিল। এদিন ১৮ বছর পূর্ণ হল মৃত ওই ছাত্রের। সেকথা মাথায় রেখেই এদিন সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের অরবিন্দ ভবনের সিঁড়িতে মোমবাতি জ্বালিয়ে মৃত ছাত্রকে স্মরণ করেন রাজন্যা হালদার, তীর্থরাজ, সোহেল, কিশলয়, সুব্রত, রাজ, অমিতরা।

[আরও পড়ুন: বেঁচে থাকলে ছেলের বয়স হত ১৮, সন্তানহারাদের হাহাকারে কি ‘সাবালক’ হল যাদবপুর? ]

যাদবপুরের বাংলা বিভাগের প্রথম বর্ষের ছাত্রের জন্মদিন প্রসঙ্গে তৃণমূলের ছাত্রনেত্রী রাজন্যা হালদার বলেন, ”আমাদের ভাইকে ওরা শেষ করেছে। আজ ওঁর জন্মদিন। লাল সন্ত্রাসের ফলে মৃত্যু হয়েছে এক দীপের। বেঁচে থাকলে আজ ১৮ বছরে পা দিত ছেলেটি। কিন্তু সে আর হল না। এই মৃত্যুর বিচার চাই আমরাও।”

উল্লেখ্য, গত ১০ আগস্ট রাতে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের মেইন হস্টেলে অস্বাভাবিক মৃত্যু ঘটে নদিয়ার বগুলার বাসিন্দার। সেই মৃত্যুর পরেই তোলপাড় হয় দেশজুড়ে। র‍্যাগিং নিয়ে ঝড় ওঠে প্রতিবাদের। বামপন্থী ছাত্র সংগঠনের বিরুদ্ধে সরব হয় তৃণমূল ছাত্র পরিষদও। একাধিক দাবিতে পথেও নামেন তৃণমূলের ছাত্রনেতারা।

[আরও পড়ুন: সারাদিন মোবাইলে ব্যস্ত স্ত্রী! রাগে বধূকে ‘খুন’ করে থানায় আত্মসমর্পণ স্বামীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement