shono
Advertisement

Breaking News

Junior Doctors Strike

বদলাচ্ছে আন্দোলনের ধরন, কর্মবিরতি প্রত্যাহার করে আমরণ অনশনের সিদ্ধান্ত জুনিয়র ডাক্তারদের

কর্মবিরতি থেকে সরে আসার সিদ্ধান্ত নিলেও কবে থেকে কাজে যোগ দেবেন, তা জানাননি চিকিৎসকরা।
Published By: Tiyasha SarkarPosted: 11:06 AM Oct 04, 2024Updated: 01:00 PM Oct 04, 2024

ক্ষীরোদ ভট্টাচার্য: ১০ ঘণ্টার জিবি বৈঠকে আন্দোলনের ধরন বদলানোর সিদ্ধান্ত জুনিয়র ডাক্তারদের। কর্মবিরতি থেকে সরলেও এবার আমরণ অনশনের পথে তাঁরা। দাবি না মেটা পর্যন্ত এই আন্দোলন চলবে বলেই জানিয়েছেন আন্দোলনকারীরা। কর্মবিরতি থেকে সরে আসার সিদ্ধান্ত নিলেও কবে থেকে কাজে যোগ দেবেন, তা জানাননি চিকিৎসকরা।

Advertisement

সিনিয়র চিকিৎসকদের সঙ্গে টানা বৈঠকের পর বৃহস্পতিবার রাত ৮ টায় বৈঠকে বসেন সমস্ত মেডিক্যাল কলেজ ও হাসপাতালের জুনিয়র চিকিৎসকরা। ১০ ঘণ্টা ধরে চলে সেই বৈঠক। সূত্রের খবর, সমস্ত মেডিক্যাল কলেজের প্রতিনিধিরা সেখানে বক্তব্য রাখেন। নিজেদের মতামত পেশ করেন। সকাল ৬ টায় শেষ হয় বৈঠক। জানা গিয়েছে, দীর্ঘ এই বৈঠকে আন্দোলনের ধরন বদলানোর সিদ্ধান্ত নিয়েছেন জুনিয়র চিকিৎসকরা। সমস্ত দিক, মূলত রোগীদের কথা মাথায় রেখে কর্মবিরতি থেকে সরে আসবেন বলেই সিদ্ধান্ত নিয়েছেন জুনিয়র চিকিৎসকরা। তবে আগামী সোমবার থেকে চলবে আমরণ অনশনের সিদ্ধান্ত নিয়েছেন তাঁরা। অর্থাৎ কাজে যোগ দিলেও আন্দোলন জারি থাকবে। অভয়ার বিচার না মেলা পর্যন্ত নিজেদের অবস্থান থেকে সরবেন না জুনিয়র ডাক্তাররা।

উল্লেখ্য, আর জি কর মামলায় দীর্ঘসূত্রিতা, সাগর দত্ত মেডিক্যালে রোগী মৃত্যুতে চিকিৎসকদের হেনস্তার অভিযোগ-সহ একাধিক ইস্যুকে হাতিয়ার করে দ্বিতীয় দফার কর্মবিরতিতে শামিল হন জুনিয়র চিকিৎসকরা। যার জেরে প্রবল সমস্যায় পড়ে আমজনতা। সিনিয়র ডাক্তারদের একাংশ চান, প্রতিবাদ-আন্দোলন হোক। তবে পূর্ণ কর্মবিরতি প্রত্যাহার করে কাজে ফিরুন জুনিয়ররা। তা নিয়ে বৃহস্পতিবার দীর্ঘ বৈঠক হয়। সেই বৈঠক শেষে জিবি বৈঠক করেন জুনিয়র ডাক্তাররা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ১০ ঘণ্টার জিবি বৈঠকে আন্দোলনের ধরন বদলানোর সিদ্ধান্ত জুনিয়র ডাক্তারদের।
  • কর্মবিরতি থেকে সরলেও এবার আমরণ অনশনের পথে তাঁরা। দাবি না মেটা পর্যন্ত এই আন্দোলন চলবে বলেই জানিয়েছেন আন্দোলনকারীরা।
Advertisement