shono
Advertisement
Cyber Fraud

রাজ্য নির্বাচন কমিশনের সচিব পরিচয়ে টাকা দাবি! তার পর..?

সাইবার অপরাধ দমন শাখায় বিষয়টি নিয়ে অভিযোগ করেছেন ওই সচিব।
Published By: Tiyasha SarkarPosted: 12:03 PM Oct 04, 2024Updated: 12:42 PM Oct 04, 2024

নব্যেন্দু হাজরা: সাইবার প্রতারণার ফাঁদে রাজ্য নির্বাচন কমিশনের সচিব নীলাঞ্জন শান্ডিল্য। তাঁর নাম ব্যবহার করে টাকা চাওয়া হচ্ছে বলে অভিযোগ। তাঁর নামে ভুয়ো ফেসবুক অ্যাকাউন্টও তৈরি করা হয়েছে বলে খবর। ইতিমধ্যেই সাইবার অপরাধ দমন শাখায় বিষয়টি নিয়ে অভিযোগ করেছেন ওই সচিব।

Advertisement

জানা গিয়েছে, ফেসবুকে নীলাঞ্জন শান্ডিল্যের নাম এবং ছবি ব্যবহার করে ফেক ফেসবুক অ্যাকাউন্ট খোলা হয়েছে। ওই অ্যাকাউন্ট থেকে সচিবের পরিচিত ব্যক্তিদের বন্ধুত্বের অনুরোধ পাঠানো হয়। বন্ধুত্বের অনুরোধ গ্রহণ হলেই মেসেঞ্জারে আলাপচারিতা শুরু। তার পরই ১০-১২ হাজার টাকা করে সাহায্য করতে বলা হচ্ছে। কখনও বলা হচ্ছে, বাইরে ঘুরতে গিয়ে তিনি সমস্যায় পড়েছেন। ব্যাঙ্কের অ্যাকাউন্ট কাজ করছে না। তাই অন্য একটি ব্যাঙ্ক অ্যাকাউন্টে যদি কিছু টাকা পাঠানো যায়। আবার কখনও বলা হচ্ছে, তিনি অসুস্থ, হাসপাতালে ভরতি। তাই টাকার প্রয়োজন। তবে এখনও পর্যন্ত সচিবের কোনও পরিচিত এই প্রতারকদের টাকা দেননি বলেই জানা গিয়েছে।

উল্লেখ‌্য, সপ্তাহখানেক আগেও তাঁর ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক করে প্রতারণা করা হয়েছে বলে অভিযোগ। নীলাঞ্জন শান্ডিল‌্য বলেন, ‘‘আমি দু’বার অভিযোগ জানিয়েছি, ফেসবুকে রিপোর্ট করিয়েছি। বন্ধু-বান্ধবকেও বলেছি রিপোর্ট করতে। লালবাজারে সাইবার ক্রাইমে অভিযোগ জানিয়েছি। সকলে যেন সাবধান থাকেন। কেউ যেন কোনও টাকা না দেন।’’

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • সাইবার প্রতারণার ফাঁদে রাজ্য নির্বাচন কমিশনের সচিব নীলাঞ্জন শান্ডিল্য। তাঁর নাম ব্যবহার করে টাকা চাওয়া হচ্ছে বলে অভিযোগ।
  • তাঁর নামে ভুয়ো ফেসবুক অ্যাকাউন্টও তৈরি করা হয়েছে বলে খবর।
  • ইতিমধ্যেই সাইবার অপরাধ দমন শাখায় বিষয়টি নিয়ে অভিযোগ করেছেন ওই সচিব।
Advertisement