shono
Advertisement

‘বাগদার ‘রঞ্জন’গ্রেপ্তার হয়ে আর কিছুই হবে না’, আক্ষেপ বিচারপতি গঙ্গোপাধ্যায়ের

নিজাম প্যালেসে জেরার পর শুক্রবারই গ্রেপ্তার হয় বাগদার 'রঞ্জন'।
Posted: 04:23 PM Feb 17, 2023Updated: 04:52 PM Feb 17, 2023

সুদীপ রায়চৌধুরী: নিয়োগ দুর্নীতি মামলায় সিবিআইয়ের জালে বাগদার ‘রঞ্জন’। তবে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার ভূমিকায় মোটেও খুশি নন কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। এখন আর বাগদার ‘রঞ্জন’কে গ্রেপ্তার করে কিছু হবে না বলেই আক্ষেপ তাঁর। অন্য একটি মামলার সওয়াল জবাব চলাকালীন একথা বলেন তিনি। এদিকে, বাগদার ‘রঞ্জন’কে আগামী সোমবার পর্যন্ত সিবিআই হেফাজতের নির্দেশ দিল আলিপুর আদালত।

Advertisement

শুক্রবার কলকাতা হাই কোর্টে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাসে অন্য একটি মামলার শুনানি চলছিল। সেই সময় আইনজীবী বিচারপতিকে জানান বাগদার ‘রঞ্জন’ গ্রেপ্তার হয়েছে। তাঁর কথা শুনে আক্ষেপের সুরে বিচারপতি বলেন, “বাগদার সৎ রঞ্জন গ্রেপ্তার হয়ে আর কি হবে? ৭-৮ মাস ধরে অনেক কিছুই চলছে। ‘সৎ রঞ্জন’কে ডাকাও হয়েছে। এখন গ্রেপ্তার করেছে। কিছুই হবে না।” বিচারপতি যে সিবিআইয়ের কাজে মোটেও সন্তুষ্ট নন, তা তাঁর এই কথাতেই স্পষ্ট বলে মনে করছেন অনেকে। তবে এই প্রথমবার নয়। এর আগেও একাধিকবার সিবিআইয়ের ভূমিকায় কার্যত উষ্মাপ্রকাশ করেছেন বিচারপতি গঙ্গোপাধ্যায়।

[আরও পড়ুন: স্টিং অপারেশনে বেফাঁস মন্তব্যের জের, ইস্তফা দিলেন নির্বাচকপ্রধান চেতন শর্মা]

উল্লেখ্য, নিয়োগ দুর্নীতি মামলায় শুক্রবারই সিবিআইয়ের হাতে গ্রেপ্তার হয় বাগদার ‘রঞ্জন’ ওরফে চন্দন মণ্ডল। গ্রেপ্তারির আগে তাকে নিজাম প্যালেসে ডেকে জিজ্ঞাসাবাদ করে সিবিআই। তদন্তে অসহযোগিতার অভিযোগে শেষমেশ গ্রেপ্তার করা হয় তাকে। এছাড়া আব্দুল খালেক ও সুব্রত সামন্ত রায়-সহ চারজনকে নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেপ্তার করা হয় বলে খবর। ফের আগামী সোমবার বাগদার ‘রঞ্জন’ ওরফে চন্দন মণ্ডলকে আদালতে পেশ করা হবে।

[আরও পড়ুন: জঙ্গলমহল থেকে উত্তরবঙ্গ পর্যন্ত রাস্তা, ৩,২০০ কোটি টাকা ব্যয়ে নয়া প্রকল্প ঘোষণা মুখ্যমন্ত্রীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement