shono
Advertisement

সব বিচার রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত! বিচারপতি গঙ্গোপাধ্যায়কে তোপ কল্যাণের

যে আসনে দাঁড়াবেন সেখানেই হারানোর চ্যালেঞ্জ ছুঁড়লেন কল্যাণ বন্দ্যোপাধ্যায়।
Posted: 05:39 PM Mar 04, 2024Updated: 05:54 PM Mar 04, 2024

সুমন করাতি, হুগলি: বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের অবসর গ্রহণের সিদ্ধান্তে তোলপাড় রাজ্য-রাজনীতি। তিনি রাজনীতিতে নামছেন, তাও স্পষ্ট। তবে কোন দলের হয়ে কাজ করবেন, সেটা নিশ্চিত করেননি। এই পরিস্থিতিতে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে এক হাত নিলেন আইনজীবী তথা তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়। দাবি করলেন, দীর্ঘদিন ধরে উনি যে মামলার বিচার করছেন, তা নির্দিষ্ট রাজনৈতিক দলের হয়ে এবং উদ্দেশ্যপ্রণোদিত।

Advertisement

রবিবারই সংবাদমাধ্যমের সামনে বিচারপতি পদ থেকে অবসর গ্রহণের সিদ্ধান্তের কথা জানিয়েছেন কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। সেই প্রসঙ্গ তুলেই এবার অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে একহাত নিলেন কল্যাণ গঙ্গোপাধ্যায়। তিনি বলেন, “আমি প্রথম থেকে বলেছি বিচারপতি গঙ্গোপাধ্যায় রাজনৈতিক উদ্দেশ্য নিয়ে বিচার করছেন। আজ সেটাই প্রমাণ হয়ে গেল। এর আগে শুভেন্দু-রাজীবরা যখন বিজেপিতে যায়, আমি আট মাস আগে বলে দিয়েছিলাম।” এর পরই অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে বিঁধে সাংসদ আরও বলেন, “বাংলা নয় ভারতবর্ষের বিচারব্যবস্থায় একটা কলঙ্ক উনি। ওনার মত লোকের জন্য বিচারব্যবস্থার প্রতি শ্রদ্ধা ভক্তি হারাচ্ছে মানুষ।”

[আরও পড়ুন: ‘মোদিজি ক্ষমা করলেন না’, লোকসভায় টিকিট না পেয়ে অভিমানী সাধ্বী প্রজ্ঞা]

এখানেই শেষ নয়, এদিন কল্যাণ বন্দ্যোপাধ্যায় চ্যালেঞ্জ ছুঁড়ে দাবি করেছেন ভোটের লড়াইয়ে কোনওভাবেই জিততে পারবেন না বিচারপতি। তাঁর কথায়, “অভিজিৎ গঙ্গোপাধ্যায় বিচারপতির পদে বসে ক্ষমতার অপব্যবহার করেছেন। যেখানে দাঁড়াবেন সেখানেই হারাব। আসুক রাজনীতির ময়দানে।” কিন্তু ঠিক কী হতে চলেছেন? ভোটে দাঁড়াবেন বিচারপতি গঙ্গোপাধ্যায়? ফল কী হবে? সেদিকেই তাঁকিয়ে সকলে।  

[আরও পড়ুন: গভীর রাতে বাইকের বেপরোয়া গতি, মহেশতলায় দুর্ঘটনায় মৃত্যু দুই যুবকের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার