shono
Advertisement

বান্দ্রার বিক্ষোভ ‘টাইম বম্ব’, কেন্দ্রকে ‘ব্যালকনি সরকার’বলে ঠুকলেন কমল হাসান

লকডাউনের মেয়াদ বাড়ার পরই বান্দ্রায় বিক্ষোভ দেখান পরিযায়ী শ্রমিকরা। The post বান্দ্রার বিক্ষোভ ‘টাইম বম্ব’, কেন্দ্রকে ‘ব্যালকনি সরকার’ বলে ঠুকলেন কমল হাসান appeared first on Sangbad Pratidin.
Posted: 09:07 AM Apr 15, 2020Updated: 09:07 AM Apr 15, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মুম্বইয়ের বান্দ্রায় পরিযায়ী শ্রমিকদের বিক্ষোভকে ‘টাইম বম্ব’ হিসেবে ব্যখ্যা করলেন কমল হাসান। ইস্যুটি নিয়ে কেন্দ্র সরকারের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন অভিনেতা ও রাজনীতিবিদ। বলেন, ‘ব্যালকনি সরকার’-এর এবার মাটিতে নজর দেওয়া উচিত।

Advertisement

১৪ এপ্রিল, মঙ্গলবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি লকডাউনের মেয়াদ বাড়িয়ে দেন ৩ মে পর্যন্ত। মেয়াদ বাড়ানোর কয়েক ঘণ্টার মধ্যেই মুম্বইয়ের বান্দ্রায় জড়ো হন কয়েকশো শ্রমিক। লকডাউন উঠতে পারে আশা করে দুপুরের দিকে বান্দ্রায় স্টেশনের বাইরে বাস ডিপোয় জড়ো হয়েছিলেন তাঁরা। ভেবেছিলেন ট্রেন বা বাস চলবে হয়তো। তা না হওয়াতেই রাস্তায় নেমে বিক্ষোভ দেখাতে শুরু করেন তাঁরা। তাঁদের একটাই দাবি, বাড়ি ফেরার ব্যবস্থা করুক সরকার নাহলে তাঁদের পেট ভরানোর ব্যবস্থা করা হোক। লকডাউন ভেঙে তাঁদের এই জমায়েত নিয়ে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়। বাধ্য হয়ে লাঠিচার্জ করে পুলিশ। এই ঘটনায় অনেকে জখম হন।

[ আরও পড়ুন: নববর্ষে এইচআইভি পজিটিভ শিশুদের পাশে মিমি, নতুন জামাকাপড় তুলে দিলেন ওদের হাতে ]

এই ইস্যুটি নিয়ে সরব হন কমল হাসান। এর আগে তিনি কেন্দ্রীয় সরকারকে ‘ব্যালকনি সরকার’ বলে কটাক্ষ করেছিলেন। সেই কথা তুলে এদিন তিনি টুইটারে জানান, ব্যালকনি থেকে মানুষ মাটিতে দূর পর্যন্ত নজর রাখতে পারে। প্রথমে দিল্লি, তারপর মুম্বই। ‘ব্যালকনি সরকার’-এর এ বিষয়ে নজর দেওয়া উচিত। নাহলে পরিযায়ী শ্রমিকদের সংকট করোনার থেকেও ভয়াবহ আকার ধারণ করবে।

অবশ্য শুধু কমল হাসান নন, ঘটনায় কেন্দ্রীয় সরকারকে কাঠগড়ায় তুলেছেন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের ছেলে তথা মহারাষ্ট্রের মন্ত্রী আদিত্য ঠাকরে। পরিযায়ী শ্রমিকদের জন্য বিকল্প ব্যবস্থা না করাতেই এই ঘটনা বলে কটাক্ষ আদিত্যর। এর আগে লকডাউন ঘোষণার সময় ঘরে ফেরার জন্য ছোটাছুটি শুরু হয়ে গিয়েছিল দিল্লিতে। রাজধানীর বুকে আনন্দ বিহারে বাস টার্মিনাসে সেই ভয়াবহ দৃশ্য এখনও স্মৃতিতে টাটকা। এবার সেই দৃশ্যেরই পুনরাবৃত্তি হল মুম্বইয়ের বান্দ্রায়।

[ আরও পড়ুন: অনলাইনে নতুন সিরিজ আনলেন জোয়া, ক্যামেরার পিছনের গল্প দেখাবে ‘অফ দ্য রেকর্ড’ ]

The post বান্দ্রার বিক্ষোভ ‘টাইম বম্ব’, কেন্দ্রকে ‘ব্যালকনি সরকার’ বলে ঠুকলেন কমল হাসান appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement