shono
Advertisement

Breaking News

নভেম্বরের প্রথমদিনেই জলপাইগুড়ি থেকে কাঞ্চনজঙ্ঘা দর্শন, দেখুন ভিডিও

কী বলছেন স্থানীয়রা?
Posted: 10:13 AM Nov 01, 2023Updated: 10:35 AM Nov 01, 2023

শান্তনু কর, জলপাইগুড়ি: কার্তিকে কাঞ্চন দর্শন। জলপাইগুড়ি (Jalpaiguri) থেকে স্পষ্ট দেখা মিলল কাঞ্চনজঙ্ঘার। সাতসকালে ঘুমন্ত বুদ্ধকে দেখে আপ্লূত শহরবাসী। স্বাভাবিকভাবেই উচ্ছ্বসিত পর্যটকরাও। 

Advertisement

কিছুদিন ধরেই বদলাতে শুরু করেছে আবহাওয়া। সকালে অনুভূত হচ্ছে শীতের শিরশিরানি। এরই মাঝে চোখ মেলতেই কাঞ্চনজঙ্ঘা দর্শন! কার্যত যেন স্বপ্ন সত্যি। বুধবার সকালে জলপাইগুড়ি শহর থেকেই দেখা মিলল কাঞ্চনজঙ্ঘার। প্রাত:ভ্রমণে বেরিয়ে হিমালয়ের শিখর দর্শনে আপ্লূত সকলেই। অপরূপ দৃশ্যকে ক্যামেরাবন্দি করলেন অধিকাংশই। জানা গিয়েছে, এদিন জলপাইগুড়ি শহরের তিস্তা স্পার, স্পোর্টস কমপ্লেক্স, মাশকলাই বাড়ি, টাউন স্টেশন এলাকা থেকে দেখা পাওয়া কাঞ্চনজঙ্ঘার। স্থানীয় বাসিন্দারা বলেন, সাতসকালে বাড়ি থেকে বেরিয়ে এই দৃশ্য দেখে মন ভরে গিয়েছে সকলের।

[আরও পড়ুন: লক্ষ্মীপুজোর পর দেবীদুর্গার বোধন! অকাল পুজোয় মাতল উত্তর দিনাজপুরের এই গ্রাম]

প্রসঙ্গত, অন্যান্যবছর আকাশ পরিস্কার থাকলে নভেম্বরের প্রথম সপ্তাহে দেখা মেলে। এবছর দেখা দিল নভেম্বরের প্রথমদিনেই। এর কারণ, শহরের দূষণর মাত্রা কিছুটা হলেও কমেছে বলেই মনে করছেন প্রকৃতিপ্রেমীরা। জলপাইগুড়ি সায়েন্স অ্যান্ড নেচার ক্লাবের সম্পাদক ডাঃ রাজা রাউত জানান, বাতাসে দূষণের মাত্রা কম থাকায় অনেক বেশি স্বচ্ছ হয়েছে আকাশ। সেই কারণে শহর থেকে অনেক বেশি স্পষ্ট কাঞ্চনজঙ্ঘা।

 

[আরও পড়ুন: কংক্রিটে চাপা পড়ে স্বপ্ন, ট্রাইব্যুনালের রায়ে সিঙ্গুর যেন দ্বিধাবিভক্ত]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup অলিম্পিক`২৪ toolbarvideo শোনো toolbarshorts রোববার