shono
Advertisement

প্রযোজনায় পা রেখেই সাহসী পদক্ষেপ, রাম মন্দির নিয়ে ছবি বানাচ্ছেন কঙ্গনা

ছবির নাম জানেন? The post প্রযোজনায় পা রেখেই সাহসী পদক্ষেপ, রাম মন্দির নিয়ে ছবি বানাচ্ছেন কঙ্গনা appeared first on Sangbad Pratidin.
Posted: 04:34 PM Nov 25, 2019Updated: 07:56 PM Nov 25, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফিল্ম কেরিয়ারে একের পর এক ছক্কা হাঁকাচ্ছেন কঙ্গনা রানাউত। চ্যালেঞ্জিং বিষয় নিয়ে বরাবরই তিনি ছবি করতে ভালবাসেন। তাই তো তাঁর তালিকায় রয়েছে ‘কুইন’, ‘ফ্যাশন’, ‘মণিকর্ণিকা’, ‘ওয়ান্স আপন আ টাইম ইন মুম্বই’-এর মতো ছবি। এবার ফের তিনি হাতে নিতে চলেছেন একটি চ্যালেঞ্জিং ও বিতর্কিত বিষয়। অযোধ্যার রাম মন্দির। নিজের প্রথম প্রযোজিত ছবি তিনি এই বিষয়ের উপরই বানাতে চলেছেন। ছবির নাম ‘অপরাজিত অযোধ্যা’। প্রযোজনা সংস্থার নাম কঙ্গনা দিয়েছেন মণিকর্ণিকা ফিল্মস প্রাইভেট লিমিটেড।

Advertisement

বহুদিন ধরেই নিজের প্রযোজনায় ছবি বানানোর পরিকল্পনা করছিলেন কঙ্গনা রানাউত। পরিচালকের ভূমিকায় তাঁর হাতেখড়ি হয়ে গিয়েছে। ‘মণিকর্ণিকা’ ছবিটি যৌথ পরিচালনা করেছিলেন তিনি। কিন্তু প্রযোজনা তিনি করেননি। এবার যখন প্রযোজনায় হাত দেওয়ার কথা ভাবলেন, তখন অযোধ্যায় রাম মন্দির তৈরির মতো বিষয় বেছে নিলেন তিনি। কঙ্গনা জানিয়েছেন, ১০০ বছর ধরে রাম মন্দির জ্বলন্ত ইস্যু। আটের দশকে যে শিশুটি জন্মেছিল, সে অযোধ্যার নাম শুনে বড় হয়েছে। কিন্তু তা নেতিবাচকভাবে। কারণ অযোধ্যা তখন থেকেই বিতর্কিত জমি। যেই জায়গা একজন ত্যাগের আদর্শে চালিত রাজার জন্ম দিয়েছিল, সেই জমি বিতর্কিত। যুগ যুগ ধরে এই ইস্যুটি নিয়েই এত আলোচনা-সমালোচনা। তাই তাঁর প্রযোজিত প্রথম ছবির জন্য এই ইস্যুটিকেই বেছে নিয়েছেন অভিনেত্রী।

[ আরও পড়ুন: ভুয়ো বিজ্ঞাপনে মুখ দেখানোর মাশুল! আর্থিক জরিমানার গোবিন্দা ও জ্যাকি শ্রফকে ]

তবে অযোধ্যা ও রাম মন্দির নিয়ে যে এই প্রথম ছবি তৈরি হচ্ছে, তা নয়। এর আগে একটি তথ্যচিত্র হয়েছে এই বিষয় নিয়ে। ‘রাম কে নাম’ নামে সেই তথ্যচিত্রটি বাবরি মসজিদ ধ্বংস ও সেই জায়গায় রামের মন্দির প্রতিষ্ঠার প্রসঙ্গ নিয়ে তৈরি হয়েছে। এই প্রসঙ্গে হিন্দু পরিষদের ক্যাম্পেনের কথাও তুলে ধরা হয়েছে। ১৯৯০ সালে আডবানীর রথযাত্রার কথাও বর্ণনা করা রয়েছে। এছাড়া বিশ্ব হিন্দু পরিষদের একটি ভিডিও-ও রয়েছে সেখানে। ১৯৪৯ সালে মন্দিরের একটি ঘটনাও তুলে ধরা হয়েছে ভিডিওয়। বিশ্ব হিন্দু পরিষদের মতে, মসজিদের মধ্যে হঠাৎই রামের মূর্তি দেখা গিয়েছিল। রাম আকাশ থেকে নেমে এসে মসজিদে উপস্থিত হয়েছিলেন। তথ্যচিত্রে মুসলিম বাসিন্দাদের সঙ্গে একটি সাক্ষাৎকারও রয়েছে। এছাড়া বিশ্ব হিন্দু পরিষদের সদস্য পটবর্ধনের একটি সাক্ষাৎকারও রয়েছে যেখানে বলা হয়েছে, দরকার হলে তাঁরা জোর করে অযোধ্যা ছিনিয়ে নেবেন। তথ্যচিত্রে যেমন আটের দশকের সাম্প্রদায়িক দাঙ্গার কথা তুলে ধরা হয়েছে, তেমনই নাথুরাম গডসের হাতে মহাত্মা গান্ধীর মৃত্যু সংক্রান্ত ক্লিপিংসও দেখানো হয়েছে।

[ আরও পড়ুন: ‘নায়কদের বেতনের অর্ধেকে একটি নারীকেন্দ্রিক ছবি হয়ে যায়’, পারিশ্রমিক নিয়ে ফের সরব তাপসী ]

The post প্রযোজনায় পা রেখেই সাহসী পদক্ষেপ, রাম মন্দির নিয়ে ছবি বানাচ্ছেন কঙ্গনা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement