shono
Advertisement

ব্রিটিশ পার্লামেন্ট থেকে বড় সম্মান, ‘কী করলাম?’ নিজের যোগ্যতা নিয়েই প্রশ্ন করণ জোহরের!

আন্তর্জাতিক ময়দানে করণ জোহরের মুকুটে নতুন পালক।
Posted: 02:03 PM Jun 19, 2023Updated: 02:03 PM Jun 19, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সদ্য বলিউডে ২৫ বছর পূরণ করেছেন করণ জোহর। বিটাউনের তারকাসন্তানদের মেন্টর হিসেবে তাঁর যেমন জুড়ি মেলা ভার! তেমনি নেপোটিজম বিতর্কে পড়েও কম খোঁটা শুনতে হয়নি করণকে। বিতর্ক, সমালোচনা, প্রশংসা নিয়েই হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রিতে দু’দশক কাটিয়ে ফেললেন পরিচালক-প্রযোজক। এবার সেই কাজের স্বীকৃতি এল সুদূর ব্রিটেন থেকে।

Advertisement

করণ জোহরের ঝুলিতে রয়েছে একটি জাতীয় পুরস্কার। এমনকী দেশের অন্যতম সর্বোচ্চ পুরস্কার পদ্মশ্রী সম্মানেও ভূষিত হয়েছেন তিনি। এবার ব্রিটিশ পার্লামেন্ট থেকে সম্মানিত করা হচ্ছে করণকে। মঙ্গলবার, ২০ জুন ব্রিটেনের সংসদভবনে আয়োজিত এক অনুষ্ঠানে হাউস অফ কমন ও হাউস অফ লর্ডস-এর উপস্থিতিতে এই সম্মান তুলে দেওয়া হবে তাঁর হাতে। সেই প্রেক্ষিতেই করণ জোহরের মন্তব্য, “আমি তো জীবনে এখনও সেরকম কিছু করে উঠতে পারিনি।”

দুই সন্তান রুহি এবং যশকে নিয়ে করণ বর্তমানে লন্ডনে রয়েছেন আদ্যোপান্ত ছুটির মেজাজে। মঙ্গলবার ব্রিটিশ পার্লামেন্টে যাবেন। ব্রিটেনে একাধিক হিট সিনেমার শুটিং করেছেন করণ। সেখানকার সঙ্গে তাঁর যোগাযোগ যে বেশ আত্মিক, একথা একাধিক সাক্ষাৎকারে বলেছেন তিনি।

[আরও পড়ুন: দেওল পরিবারে বাঙালি বউমার গৃহপ্রবেশ, শ্বশুর সানি বললেন, ‘মেয়ে পেলাম’]

করণের মন্তব্য, “বেশি ভদ্রতা করার জন্য বলছি না, তবে আমি সত্যিই জীবনে এমন কিছু করে উঠতে পারিনি যে এই সম্মানের জন্য। আমার থেকেও বলিউডে আরও অনেক ট্যালেন্টেড পরিচালক রয়েছেন। যেমন- সঞ্জয় লীলা বনশালি, সূরজ বরজাতিয়া, রাজু হিরানি। তবে একদিন হয়তো আমার সন্তানেরা এই সম্মানের জন্য গর্ববোধ করবে।”

‘কুছ কুছ হোতা হ্যায়’, ‘কভি খুশি কভি গম’, ‘মাই নেম ইজ খান’ আন্তর্জাতিক সিনেময়দানে যে প্রভাব ফেলেছিল, সেকথা উল্লেখ করে করণ জোহর বলেন, “দেশে তো এখনও একজন গম্ভীর পরিচালক হিসেবে পরিচিতি পাওয়ার চেষ্টা করছি। হয়তো সিনেমা বানানোর পাশাপাশি আমি গসিপ চ্যাট শো করি বলেই।”

[আরও পড়ুন: ‘বড় অপমান! রামায়ণকে টেনেহিঁচড়ে কলিযুগে নামাল’, ‘আদিপুরুষ’কে তুলোধোনা মুকেশ খান্নার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement