shono
Advertisement

কাবেরী ইস্যুতে কর্নাটকে ১২ ঘণ্টার বনধ, বহু উড়ান বাতিলে বিশৃঙ্খলা বিমানবন্দরে

বনধের ফলে সামগ্রিক ভাবেই বিপর্যস্ত জনজীবন।
Posted: 12:33 PM Sep 29, 2023Updated: 12:33 PM Sep 29, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তামিলনাড়ুকে কাবেরী নদীর জল দেওয়া নিয়ে উত্তপ্ত কর্নাটক। শুক্রবার রাজ্যজুড়ে বনধের ডাক দিয়েছে কন্নড়পন্থী সংগঠনগুলি। এদিন ভোর ৬টা থেকে শুরু হয়েছে বনধ। পথে পথে স্লোগান দিতে দেখা গিয়েছে বনধ সমর্থকদের। বিভিন্ন সংগঠনের ৫০ জনেরও বেশি প্রতিবাদীকে ইতিমধ্যেই আটক করেছে পুলিশ।

Advertisement

বনধে (Karnataka bandh) ব্যাপক প্রভাব পড়েছে জনজীবনে। বেঙ্গালুরু আন্তর্জাতিক বিমানবন্দরে ৪৪টি উড়ান বাতিল হওয়াকে কেন্দ্র করে বিতর্ক ঘনিয়েছে। সৃষ্টি হয়েছে গন্ডগোলের। জানা যাচ্ছে, সকাল থেকেই সেখানে হাজির হয়ে আন্দোলনকারীরা স্লোগান দিতে থাকেন। পরে অবশ্য তাঁদের আটক করা হয়। বিমানবন্দর ছাড়াও ক্যাব, অটো চলাচলও ব্যাহত হয়েছে রাজ্যের বিভিন্ন অঞ্চলে। বন্ধ রয়েছে সমস্ত দোকান, মল, হোটেল, রেস্তরাঁ ও সিনেমা হল। তবে মেট্রো চলছে। খোলা রয়েছে ব্যাঙ্ক, হাসপাতাল ও ওষুধের দোকানগুলো।

[আরও পড়ুন: শেষ মুহূর্তে ভাগ্যবদল, অক্ষরের পরিবর্তে বিশ্বকাপে ভারতের ১৫ জনের দলে ঢুকলেন অশ্বিন]

বেঙ্গালুরু ও মান্ডিয়া জেলা প্রশাসনের তরফে আগেই সমস্ত স্কুল ও কলেজ বন্ধ রাখার ঘোষণা করা হয়েছে। বেঙ্গালুরুর পুলিশ কমিশনার বি দয়ানন্দ জানিয়েছেন, শহরে বনধ করতে দেওয়া হবে না। জারি হয়েছে ১৪৪ ধারা। মাইসুরু, কোদাগু, মান্ডিয়া, চমরাজানগর ও রামনগরার বহু অংশেই কড়া নজরদারি চালানো হচ্ছে।

উল্লেখ্য, এর আগে তামিলনাড়ুকে জল ছাড়ার প্রতিবাদে ২৬ সেপ্টেম্বর সকাল ৬টা থেকে সন্ধে ৬টা অবধি বনধের ডাক দিয়েছিল কর্নাটকের (Karnataka) কৃষক সংগঠন এবং কন্নড়পন্থী একাধিক গোষ্ঠী। মঙ্গলবারের বনধে কার্যত স্তব্ধ হয়ে যায় বেঙ্গালুরুর পথঘাট। গতকাল এই পরিস্থিতিতে মুখ খোলেন কর্নাটকের উপমুখ্যমন্ত্রী ডি কে শিবকুমার। তাঁর সাফ কথা, তামিলনাড়ুর মানুষ যতটা জল দাবি করছেন তা দেওয়া সম্ভব নয়।

[আরও পড়ুন: কানের অস্ত্রোপচার করতে গিয়ে শিশুমৃত্যু! বর্ধমান মেডিক্যালের ২ চিকিৎসকের বিরুদ্ধে থানায় পরিবার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement