shono
Advertisement

ঘোমটা নিষিদ্ধ করা নিয়ে মন্তব্য, জাভেদ আখতারের চোখ উপড়ে ফেলার হুমকি কর্ণি সেনার

ঘরে ঢুকে মারার হুমকিও দিয়েছে কট্টরপন্থী সংগঠন। The post ঘোমটা নিষিদ্ধ করা নিয়ে মন্তব্য, জাভেদ আখতারের চোখ উপড়ে ফেলার হুমকি কর্ণি সেনার appeared first on Sangbad Pratidin.
Posted: 05:04 PM May 05, 2019Updated: 05:04 PM May 05, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজস্থানী মহিলাদের ঘোমটা নিয়ে মন্তব্য করায় কর্ণি সেনার হুমকির মুখে পড়তে হল জাভেদ আখতারকে। গীতিকারকে চোখ উপড়ে নেওয়ার ও জিভ ছিঁড়ে নেওয়ার হুমকি দিয়েছে কট্টরপন্থী এই সংগঠন।

Advertisement

সম্প্রতি ভয়াবহ আইএস হানার পর বোরখা নিষিদ্ধ করেছে শ্রীলঙ্কা৷ প্রতিবেশী দেশের এই গুরুত্বপূর্ণ পদক্ষেপের পর ভারতেও বোরখা নিষিদ্ধ করার দাবি ওঠে৷ দেশের নিরাপত্তার খাতিরে মুসলিমদের এই রেওয়াজকে নিষিদ্ধ করার দাবি তোলে হিন্দুত্ববাদীরা। ভোপালের বিজেপি প্রার্থী সাধ্বী প্রজ্ঞা ঠাকুরও এর সমর্থনে কথা বলেন৷ দলীয় মুখপত্র ‘সামনা’তে একই দাবি জানায় শিব সেনা৷ এরপরই বোরখার সঙ্গে সঙ্গে ঘোমটা নিষিদ্ধ করার পক্ষে সওয়াল করেন আসাদউদ্দিন ওয়েইসি৷ এবার তাঁর দাবিকে সমর্থন করলেন জাভেদ আখতার৷ সংবাদমাধ্যমকে এই প্রবীণ গীতিকার বলেন, “আমি কোনও মতেই বোরখার পক্ষে নই৷ তবে বোরখা ও ঘোমটা, দু’ক্ষেত্রেই আইন একই হওয়া উচিত৷”

[ আরও পড়ুন: মুমতাজের মৃত্যুর গুজব, ইতি টানতে পালটা ভিডিও পোস্ট মেয়ের ]

জাভেদ আখতারের এই মন্তব্যের জেরে ক্ষুব্ধ কর্ণি সেনা। জাভেদ আখতার এমন কথা বলে একেবারেই ঠিক করেননি বলে জানিয়েছে তারা। সংগঠনের মহারাষ্ট্র শাখার প্রেসিডেন্ট জীবন সিং সোলাঙ্কি বলেছেন, “বোরখা সন্ত্রাসবাদ ও জাতীয় নিরাপত্তার সঙ্গে জড়িত। আখতারকে আমরা দু-তিনদিনের মধ্যে ক্ষমা চাইতে বলেছি।” যদি তিনি ক্ষমা না চান, তাহলে ফল ভাল হবে না বলেও হুমকি দিয়েছে সেনা। জানিয়েছে, ক্ষমা না চাইলে বাড়ি ঢুকে তাঁকে মারধর করা হবে। তাঁর চোখ খুবলে নেওয়া হবে ও জিভ টেনে ছিঁড়ে নেওয়া হবে বলেও হুমকি দিয়েছে তারা।

কর্ণি সেনার এই হুমকি নিয়ে এখনও মুখ খোলেননি জাভেদ আখতার। কিন্তু তাঁর বক্তব্য নিয়ে জলঘোলা হওয়ার পর তিনি বলেন, তাঁর কথা ভুলভাবে ব্যাখ্যা করা হয়েছে। গীতিকার টুইটারে লেখেন, “আমি বলেছিল, শ্রীলঙ্কায় হয়তো নিরাপত্তার খাতিরে বোরখা নিষিদ্ধ করা হয়েছে। কিন্তু মহিলাদের ক্ষমতায়ণের জন্য এটি দরকার। মুখ ঢাকা দেওয়া বন্ধ করা উচিত। অথচ ঘোমটা এখনও সমাজে বর্তমান।” কিন্তু এরপরও শান্ত হয়নি কর্ণি সেনা। তাদের মত, এই মন্তব্য মোটেই মহিলাদের ক্ষমতায়ণের সঙ্গে জড়িত নয়। যে বোরখা পরে বা ঘোমটা দেয়, সেই মহিলা কি পাইলট, খেলোয়াড়, সাংবাদিক, রাজনীতিবিদ হয় না? এই মন্তব্যের সঙ্গে মহিলাদের ক্ষমতায়ণের কোনও সম্পর্ক নেই বলে স্পষ্ট জানিয়ে দিয়েছে কর্ণি সেনা।

[ আরও পড়ুন: OMG! প্যারিস বলে গৌরীকে এই জায়গায় হানিমুনে নিয়ে যান শাহরুখ! ]

The post ঘোমটা নিষিদ্ধ করা নিয়ে মন্তব্য, জাভেদ আখতারের চোখ উপড়ে ফেলার হুমকি কর্ণি সেনার appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement