shono
Advertisement

Breaking News

শুধু প্রেমে পেট ভরে না! কার্তিক-কিয়ারার ‘সত্যপ্রেম কি কথা’য় বস্তাপচা প্রেমের গল্প, পড়ুন রিভিউ

আড়াই ঘণ্টার এই ছবি কী কী দিল দর্শকদের?
Posted: 07:36 PM Jun 29, 2023Updated: 07:40 PM Jun 29, 2023

আকাশ মিশ্র: কার্তিক-কিয়ারার ‘ভুলভুলাইয়া ২’ শোরগোল ফেলে দিয়েছিল বক্স অফিসে। ২০২২ সালে এই ছবি বক্স অফিসে রেকর্ড ব্যবসা করেছিল। সেই ম্যাজিক যে আবার সুপারহিট ছবি উপহার দেবে, সে আশা ছিল পরিচালক সমীর বিদ্যানের। কিন্তু কার্তিকের মিষ্টি হাসি, কিয়ারার সৌন্দর্য কী কামাল দেখাতে পারল ‘সত্যপ্রেম কি কথা’য়? এই উত্তরে না হয় পড়ে আসা যাক। বরং আড়াই ঘণ্টার এই ছবি কী কী দিল দর্শকদের?

Advertisement

গোটা পাড়ায় একমাত্র অবিবাহিত কার্তির ওরফে সত্য। বাবার সঙ্গে ঘরের কাজে সাহায্য করে। অন্যদিকে, সত্যর মা ও বোনের পয়সাতেই সংসার চলে। এই অকর্মের ঢেঁকির সঙ্গে বিয়ে করবে কে? হঠাৎই কাহানিতে টুইটস্ট। কথা ওরফে কিয়ারার বাড়ি থেকে সত্যকে বিয়ে করার জন্য সম্বন্ধ আসে। ব্যস, সত্যর সঙ্গে কথার ঝটপট বিয়ে। বরফ ঘেরা কাশ্মীর হানিমুন। ফের টুইস্ট গল্পে। হঠাৎ কথার থেকে আলাদা হতে হয় সত্যকে! কেন? সেটাই ছবির আসল মারপ্যাচ।

[আরও পড়ুন: প্রেসিডেন্সি যেন ‘মহব্বতে’র ‘গুরুকূল’! প্রেমে ফরমান, সৃজিতের প্রশ্ন ‘ধাপার মাঠে যাবে?’]

‘সত্যপ্রেম কি কথা’ (Satyaprem Ki katha) বলিউডের আদ্যপান্ত প্রেমের ছবি। যা কিনা বলিউডের প্রত্যেকটি নিয়ম মেনে চলেছে। এই ছবিতে প্রেম রয়েছে, আবেগ রয়েছে। টুইস্ট রয়েছে। সামাজিক বার্তা রয়েছে। তবে সবই কেমন যেন আত্মাবিহীন। একের পর এক দৃশ্য তৈরি হয়েও, শেষমেশ জমাট বাঁধতে পারেনি।

 

অভিনয়ের দিক থেকে কার্তিক কিন্ত একইরকম। প্রেমেও যা অভিব্যক্তি, বিনা প্রেমেও সেই একই এক্সপ্রেশন। স্ক্রিনজুড়ে তাঁর হাসি দেখা গেলেও, আদপে তা ধোপেও টেকে না। অন্যদিকে, কিয়ারাও তথৈ বচ। খুব সুন্দর লেগেছে তাঁকে। তবে সত্যর মায়ের চরিত্রে সুপ্রিয়া পাঠক, বাবার চরিত্রে গজরাজ রাও, এবং বোনের চরিত্রে শিখা তালসানিয়া বেশ ভাল। শুনতে ভাল লাগে এই ছবির গানগুলোও।

শুধু ভালবাসায় পেট ভরে না। দায়িত্বভার নেওয়াটাও গুরুত্বপূর্ণ। ইয়ংজেনদের সেই কথাই প্রেমের গল্পের মধ্যে দিয়ে বলতে চেয়েছেন পরিচালক সমীর বিদ্যান। ও হ্যাঁ, অরিজিৎ সিংয়ের ‘পাসুরি’ গান বিতর্কের ফলে এই ছবি কিছুটা দর্শক টানবে নিশ্চয়ই। আর যাঁরা বলিউডের লাভ স্টোরি দেখতে পছন্দ করেন, তাঁরা দেখতেই পারেন। কিন্তু নতুন কোনও অভিজ্ঞতা ‘সত্যপ্রেম কি কথা’ ছবি থেকে পাওয়ার আশা থাকলে, সে গুড়ে বালি।

[আরও পড়ুন: দীর্ঘ ৩৮ বছর পর পর্দায় অমিতাভ-কমল হাসান দ্বৈরথ, ‘Project K’ নিয়ে বড় আপডেট]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement