shono
Advertisement

ফুটবল মাঠে ঢুকে কাশ্মীরি পড়ুয়াদের জাতীয় সংগীত গাওয়ালো এবিভিপি

স্বভাবতই ব্যাপক উত্তেজনা ছড়িয়েছে উপত্যকায়। The post ফুটবল মাঠে ঢুকে কাশ্মীরি পড়ুয়াদের জাতীয় সংগীত গাওয়ালো এবিভিপি appeared first on Sangbad Pratidin.
Posted: 11:31 AM Apr 08, 2017Updated: 06:02 PM Dec 16, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফুটবল ময়দানে জাতীয় সংগীতের অবমাননার অভিযোগ। মাঠের মধ্যে ঢুকে ম্যাচ বন্ধ করে দিল রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের ছাত্র সংগঠন অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদ বা এবিভিপি। কিছুদিন আগেই কাশ্মীরের গান্ডেরবালে স্থানীয় ক্রিকেট টুর্নামেন্টে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সফরের প্রতিবাদে পাকিস্তানের জাতীয় ক্রিকেট দলের জার্সি পরে মাঠে নেমেছিল এক ক্লাব। শুধু তাই নয়, ম্যাচ শুরুর আগে পাক জাতীয় সংগীত গেয়েছিল ক্রিকেটাররা। সেই ঘটনায় পরে ১১ জন ক্রিকেটারকে আটক করে পুলিশ। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই এই ঘটনার খবর মিলেছে। স্বভাবতই ব্যাপক উত্তেজনা ছড়িয়েছে উপত্যকায়।

Advertisement

[৭০ বছর পর ফের সফর শুরু কলকাতা-খুলনা ট্রেনের]

জানা গিয়েছে, ঘরের মাঠে ইসলামিক বিজ্ঞান বিশ্ববিদ্যালয়ের সঙ্গে ফুটবল ম্যাচে মুখোমুখি হয়েছিল জম্মু বিশ্ববিদ্যালয়ের খেলোয়াড়রা। অভিযোগ, এবিভিপির সদস্যরা কাশ্মীরি পড়ুয়াদের খেলায় অংশ নিতে বাধা দেন। তাঁদের অভিযোগ, ম্যাচের আগে জাতীয় সংগীতের অবমাননা করা হয়েছে। তারপর ফের খেলোয়াড়দের দাঁড় করিয়ে জাতীয় সংগীত গাওয়ানো হয় বলে জানা গিয়েছে।

[ডার্বির আগে কিছুটা হলেও যেন এগিয়ে মোহনবাগান]

তবে অভিযোগ অস্বীকার করে কাশ্মীরি পড়ুয়ারা জানিয়েছেন, জাতীয় সংগীতের কোনও অবমাননা তাঁর করেননি। তাঁদের সাফাই, যখন আবার দাঁড়িয়ে জাতীয় সংগীত গাওয়ার কথা বলা হয়, তাঁরাও তাই করেন। সম্প্রতি মাঠে পাক জার্সি পরে নামা, পাক জাতীয় সংগীত গাওয়ার ঘটনা ভাইরাল হয়ে যায় ইউটিউবে। তারপর থেকেই কাশ্মীরে প্রশাসন কড়া পদক্ষেপ নিচ্ছে বলে জানা গিয়েছে। দেশদ্রোহিতার অভিযোগ ভূস্বর্গে নতুন কিছু নয়। বিচ্ছিন্নতাবাদ ইস্যুকে মোকাবিলা করতেই এবিভিপি এই কাণ্ড। কিন্তু খেলার মাঠে রাজনীতি ভাল চোখে দেখছেন না অধিকাংশ কাশ্মীরি নেতা-বুদ্ধিজীবী।

The post ফুটবল মাঠে ঢুকে কাশ্মীরি পড়ুয়াদের জাতীয় সংগীত গাওয়ালো এবিভিপি appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement