shono
Advertisement

৪০০ টাকায় গ্যাস সিলিন্ডার! ঢালাও কৃষিঋণের প্রতিশ্রুতি, ভোটের মুখে কল্পতরু কেসিআর

৩০ নভেম্বর তেলেঙ্গানায় বিধানসভা ভোট।
Posted: 07:11 PM Oct 15, 2023Updated: 07:11 PM Oct 15, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভোটমুখী তেলেঙ্গানায় (Telangana) কল্পতরু কেসিআর (K Chandrasekhar Rao)। দল বিআরএসের (BRS) মেনিফেস্টোয় একগুচ্ছ প্রতিশ্রুতি তেলেঙ্গানার মুখ্যমন্ত্রীর। যার মধ্যে রয়েছে স্বল্প আয়ের পরিবারগুলির জন্য ৪০০ টাকায় গ্যাস সিলিন্ডার। এছাড়াও ‘রায়তুবন্ধু’ প্রকল্পে কৃষকদের ঢালাও ঋণের প্রতিশ্রুতি। পাশাপাশি নাগরিকদের জন্য স্বাস্থ্যবিমা ও জীবনবিমা প্রকল্পের ঘোষণা।

Advertisement

আগামী ৩০ নভেম্বর তেলেঙ্গানায় ভোট। এদিন দলের মেনিফেস্টো ঘোষণা করা হয়। যেখানে বলা হয়েছে, রাজ্যের ৯৩ লক্ষ বিপিএল পরিবারকে ৫ লক্ষ টাকার জীবনবিমার আওতায় আনা হবে। প্রিমিয়াম দেবে সরকার। প্রবীণদের পেনশন আগামী পাঁচ বছরের জন্য ২, ০১৬ টাকা থেকে বাড়িয়ে ৫ হাজার টাকা করার প্রতিশ্রুতি দেওয়া হয়েছে। পাশাপাশি বিশেষভাবে সক্ষমদের মাসিক ৬ হাজার টাকা ভাতার ঘোষণা।

[আরও পড়ুন: ‘প্রস্তুত তো? আরও অনেক কিছু হবে’, ইজরায়েলি সেনাকে কীসের ইঙ্গিত নেতানিয়াহুর?]

বিআরএসের মেনিফেস্টোয় বলা হয়েছে, কৃষকদের পাশাপাশি দলিতদের জন্য দলিতবন্ধু প্রকল্পে ১০ লক্ষ টাকা অবধি ব্যবসা ও কৃষিতে বিনিয়োগে ঋণ দেওয়া হবে। রাজ্যের সমস্ত নাগরিকের জন্য ১৫ লক্ষ টাকার স্বাস্থ্যবিমা ঘোষণা করেছে দল। ইস্তেহারে আরও বলা হয়েছে, সবার মাথার উপর ছাদ গড়ে দেওয়া রাজ্য সরকারের সামাজিক দায়িত্ব। সেই কথা মাথায় রেখে ক্ষমতায় এলে হায়দরাবাদে আরও এক লক্ষ ডাবল-বেড ঘর তৈরি করবে প্রশাসন।

[আরও পড়ুন: রোহিত-বিরাটে মজে সি ভি আনন্দ বোস, পাকিস্তান ‘বধে’র পরই ভারতীয় দলকে রাজভবনে আমন্ত্রণ]

ইতিমধ্যে কেসিআরের দল ১১৯টি বিধানসভা আসনের মধ্যে ১১৫টির প্রার্থী ঘোষণা করেছে। হুসনাবাদে প্রার্থী হচ্ছেন খোদ তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী। বিগত বিধানসভা ভোটেও এই আসন জিতেই মসনদে বসেছিলেন তিনি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement