shono
Advertisement

Breaking News

‘লড়াই চালিয়ে যাও, পাশে আছি’, ঐশীর সঙ্গে দেখা করে অনুপ্রেরণা দিলেন কেরলের মুখ্যমন্ত্রী

দিল্লির কেরল ভবনে তাঁর সঙ্গে দেখা করেন বিজয়ন। The post ‘লড়াই চালিয়ে যাও, পাশে আছি’, ঐশীর সঙ্গে দেখা করে অনুপ্রেরণা দিলেন কেরলের মুখ্যমন্ত্রী appeared first on Sangbad Pratidin.
Posted: 06:41 PM Jan 11, 2020Updated: 06:42 PM Jan 11, 2020

সোমনাথ রায়, নয়াদিল্লি: জওহরলাল নেহরু ছাত্র সংসদের সভানেত্রী ঐশী ঘোষের সঙ্গে দেখা করে তাঁকে আন্দোলনে উৎসাহ দিয়ে গেলেন কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন। আজ দুপুর নাগাদ দিল্লির কেরল ভবনে ঐশীর সঙ্গে দেখা করেন তিনি। পিতৃসুলভ স্বতঃস্ফূর্ততায় তরুণ নেত্রীর মাথায় হাত বুলিয়ে দেন কেরলের বাম মুখ্যমন্ত্রী। কিছুক্ষণ ধরে কথা বলেন তাঁর সঙ্গে। ‘হাল্লা বোল’ নামে একটি বই তিনি উপহার দিয়েছেন ঐশীকে। পিনারাই বিজয়নের সঙ্গে আলাপ-আলোচনার পর জেএনইউ-এর সভানেত্রী নতুন করে লড়াইয়ের অক্সিজেন পেয়েছেন বলে জানালেন।

Advertisement

গত রবিবার জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের গার্লস হস্টেলে ঢুকে মুখোশধারীদের তাণ্ডব নিয়ে উত্তাল প্রায় গোটা দেশ। ছাত্র সংসদের সভানেত্রী ঐশী ঘোষের মাথা ফাটার পর ক্যাম্পাসেই শুধু নয়, দেশের বিভিন্ন প্রান্তের শিক্ষাপ্রতিষ্ঠানগুলিতে ছড়িয়ে পড়ে বিক্ষোভ। এই ঘটনায় বেশ চাপে পড়ে জেএনইউ বিশ্ববিদ্যালয়ও। দিল্লি পুলিশ তদন্তে নেমে সন্দেহের তালিকায় রাখে ঐশী ঘোষকেও। পালটা এফআইআর করেন এসএফআই নেত্রী। শেষপর্যন্ত ঘটনার প্রায় চার দিন পর দিল্লি পুলিশ সাংবাদিক বৈঠকে বামপন্থী ছাত্র সংগঠনের সদস্যদেরই দায়ী করে অশান্তির জন্য। যিনি আক্রান্ত হলেন, তাঁর বিরুদ্ধেই পুলিশের এই ভূমিকায় নিন্দায় আরও সরব হন বামপন্থীরা।

[আরও পড়ুন: বেধড়ক মারে চিতাবাঘকে খুনের পর মাংস দিয়ে পিকনিক, প্রতিবাদে সরব পশুপ্রেমীরা]

ঘটনার খবর পেয়ে তার পরপরই ক্যাম্পাসে গিয়ে ঐশীর পাশে দাঁড়ান সিপিএম সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি, সিপিআই নেতা কানহাইয়া কুমার, যাঁরা দুজনেই জেএনইউ-এর প্রাক্তনী। তাঁকে লড়াইয়ে আরও অনুপ্রেরণা যুগিয়েছেন। এরপর আজ ঐশীর সঙ্গে দেখা করলেন আরেক সিপিএমের আরেক শীর্ষ নেতা তথা কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন। ছাত্র সংসদের সভানেত্রীকে তিনি স্পষ্ট করেই জানিয়েছেন, ”তুমি লড়াই চালিয়ে যাও, আমরা সঙ্গে আছি।” লড়াকু নেত্রীর ভবিষ্যৎকে আরও ভালভাবে গড়ে দিতে তাঁকে ‘হাল্লা বোল’ নামে একটি বই উপহার দিয়েছেন বিজয়ন। যার বিষয়বস্তু ছাত্র রাজনীতি ও আন্দোলন।

এদিন কেরল ভবনে তাঁর সঙ্গে দেখা করার পর ঐশীও আপ্লুত। এরপরই তিনি বাংলায় মোদি-মমতা বৈঠক নিয়ে ভিডিও বার্তা দেন বঙ্গবাসীর প্রতি। বলেন, ”ওখানে মোদি-মমতার হাত মেলানোর রাজনীতি চলছে। বাংলার মানুষের কাছ আমার আবেদন, আপনারা একে ‘না’ বলুন, প্রত্যাখ্যান করুন।”

[আরও পড়ুন: নির্ভয়ার ধর্ষকদের ফাঁসির টাকায় মেয়ের বিয়ে, দিন গুনছেন পবন জল্লাদ]

The post ‘লড়াই চালিয়ে যাও, পাশে আছি’, ঐশীর সঙ্গে দেখা করে অনুপ্রেরণা দিলেন কেরলের মুখ্যমন্ত্রী appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement