shono
Advertisement

ধর্ষণের অভিযোগ তুলে নিলেই মিলবে জমি-বাড়ি, সন্ন্যাসিনীকে ‘টোপ’যাজকের

হুমকির অডিও প্রকাশ্যে আসায় চাঞ্চল্য। The post ধর্ষণের অভিযোগ তুলে নিলেই মিলবে জমি-বাড়ি, সন্ন্যাসিনীকে ‘টোপ’ যাজকের appeared first on Sangbad Pratidin.
Posted: 01:37 PM Jul 30, 2018Updated: 02:07 PM Jul 30, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ধর্ষণের অভিযোগ তুলে নিন। তাহলেই মিলবে চার্চের উঁচু পদ থেকে শুরু করে জমি ও নিরাপত্তার ছাড়পত্র। বন্ধু মারফৎ এহেন রফার বার্তা পেলেন কেরলের নির্যাতিতা সন্ন্যাসিনী। হুমকির অডিও ক্লিপিংটি ফাঁস হয়ে যাওয়ায় চাঞ্চল্য ছড়িয়েছে। জানা গিয়েছে অভিযুক্তের হয়ে টেলিফোনিক বার্তায় মধ্যস্থতা করল এক যাজক। কণ্ঠস্বর শুনে ওই যাজককে চিহ্নিত করার চেষ্টা করছে পুলিশ। এই ঘটনায় ফের শোরগোল পড়েছে কেরলে।

Advertisement

অভিযোগ, কয়েকদিন আগেই জানা যায় ৪৬ বছরের সন্ন্যাসিনীকে ১৩ বার ধর্ষণ করেছে অভিযুক্ত যাজক ফ্রাঙ্কো মুল্লাকাল। এই ঘটনার পর লোকলজ্জার ভয়ে চুপ করেছিলেন ওই নির্যাতিতা। তবে দিনের পর দিন অত্যাচারের পরিমাণ বাড়তে চললে চার্চ কর্তৃপক্ষকে বিষয়টি জানান তিনি। অভিযোগ, যাজকের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ পেয়েও নির্বিকার ছিল চার্চ কর্তৃপক্ষ। এদিকে ধর্ষণের ঘটনা ফাঁস হয়ে যাওয়ায় প্রতিহিংসায় ফুঁসতে থাকে যাজক ফ্রাঙ্কো। মিথ্যে অভিযোগে ফাঁসানোর চেষ্টা করছেন ওই সন্ন্যাসিনী, থানায় এমন অভিযোগও দায়ের করে। অভিযুক্ত যাজক তাঁরই বিরুদ্ধে থানায় যাওয়ায় পালটা ধর্ষণের অভিযোগ দায়ের করেন নির্যাতিতা। এই ঘটনায় কেরল পুলিশ তদন্তে নামতেই বিপাকে পড়ে যায় জলন্ধর চার্চের ওই যাজক।

[জলমগ্ন নালন্দা হাসপাতাল, ‘অ্যাকোয়ারিয়াম’ বলে কটাক্ষ তেজস্বী যাদবের]

ফোন করে নির্যাতিতাকে অভিযোগ তুলে নেওয়ার হুমকি দেওয়া হয়। নির্যাতিতা সন্ন্যাসিনীকে সরাসরি ফোন না করে তাঁর বান্ধবীকে ফোন করেন এক যাজক। যে অভিযুক্তের বন্ধু। সে নির্যাতিতার বান্ধবীকে বলে, ফ্রাঙ্কোর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ তুলে নিলে তাঁর জন্য জমি কিনে বাড়ি তৈরি করে দেওয়া হবে। সেখানে সন্ন্যাসিনীরা নিরাপদে থাকতে পারবেন। আগামিকালই সেই বাড়ি তৈরি হয়ে যাবে এমন নয়। তবে সন্ন্যাসিনী অভিযোগ তুলে নিলেই এই কাজ শুরু হয়ে যাবে। অভিযোগ না তুললে ক্ষতি হতে পারে নির্যাতিতার। এমনও হুমকি দেয় ওই যাজক। তবে যাজকের প্রস্তাবে সাড়া দেননি নির্যাতিতা। সাফ জানিয়ে দিয়েছেন,  ‘অভিযোগ তোলা হবে না। এই অন্যায়ের সুবিচার চাই। কোনও প্রাণহানির ঘটনা যেমন  কাম্য নয়। তেমনই আমাদের সম্মান কেনার চেষ্টাও মেনে নেব না। এরপরেই সম্মানের প্রসঙ্গ টেনে এনে বিষয়টিকে হালকা করার চেষ্টা করে মধ্যস্থতাকারী যাজক।’

[প্রধানমন্ত্রীর বিরুদ্ধে রাসায়নিক হামলার ষড়যন্ত্র, ফোনে সতর্কবার্তা যুবকের]

ফাঁস হয়ে যাওয়া অডিওবার্তার খবর পৌঁছেছে পুলিশের কাছে। অডিওটি শুনে নির্যাতিতার সঙ্গে কথাও বলেছে পুলিশ। অডিও-র সত্যতা যাচাইয়ের চেষ্টা চলছে। তারপরেই মধ্যস্থতাকারী যাজককে চিহ্নিত করতে শুরু হবে তদন্ত। তবে হুমকিতে ভয় পাননি নির্যাতিতা ও তাঁর পরিবার। ক্ষোভ উগরে দিয়ে তাঁরা বলেছেন, ‘সুবিচারের আশায় দিন গুনছি। চার্চের তরফ থেকে সুরাহা না মিললেই পুলিশের কাছে যাব। প্রাণনাশের আশঙ্কা নিয়ে চিন্তিত নই। কেননা সন্ন্যাসিনী হওয়ার মূলমন্ত্রই হল যিশুর জন্য আত্মনিবেদন। কিন্তু চার্চে অনেক জুডাস রয়েছে। যারা প্রতিনিয়ত প্রভুও মানুষকে ঠকিয়ে চলেছে। এদিকে অভিযুক্ত যাজক ফ্রাঙ্কো পাঞ্জাব ও কেরলে যথেষ্ট প্রভাবশালী। তাই তার বিরুদ্ধে নির্বিকার চার্চ কর্তৃপক্ষ।’

 

The post ধর্ষণের অভিযোগ তুলে নিলেই মিলবে জমি-বাড়ি, সন্ন্যাসিনীকে ‘টোপ’ যাজকের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement