shono
Advertisement

কেরলে ভয়াবহ ভূমিধসে নিখোঁজ বহু, ক্রমেই বাড়ছে মৃতের সংখ্যা

প্রতিকূল পরিস্থিতির জন্য উদ্ধারকাজ চালাতেও সমস্যা হচ্ছে। The post কেরলে ভয়াবহ ভূমিধসে নিখোঁজ বহু, ক্রমেই বাড়ছে মৃতের সংখ্যা appeared first on Sangbad Pratidin.
Posted: 12:33 PM Aug 07, 2020Updated: 01:09 PM Aug 07, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রবল বর্ষণের ফলে কেরলের বিভিন্ন জায়গায় ভূমিধস (landslide) -এর ঘটনা ঘটেছে। তবে সব থেকে ভয়াবহ পরিস্থিতি তৈরি হয়েছে ইডুক্কি জেলার মুন্নারের কাছে অবস্থিত রাজামালা এলাকায়।

Advertisement

সেখানে এখনও পর্যন্ত ভূমিধসের জেরে ৮০ জনের বেশি ধ্বংসস্তূপের নিচে চাপা পড়ে রয়েছেন বলে খবর পাওয়া গিয়েছে। তাঁদের মধ্যে এখনও পর্যন্ত পাঁচ জনের মৃতদেহ পাওয়া গিয়েছে। আর জখম অবস্থায় উদ্ধার করা হয়েছে আরও ১০ জনকে। প্রাথমিকভাবে ঘটনাস্থলে ১৫টি অ্যাম্বুল্যান্স পাঠানোর পাশাপাশি চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদেরও পাঠানো হয়েছিল। কিন্তু, প্রতিকূল পরিস্থিতির জন্য উদ্ধার কাজ চালাতে খুব সমস্যা হচ্ছিল। তাই ধসে আটকে পড়া মানুষদের উদ্ধার করতে ভারতীয় বায়ু সেনার কাছে সাহায্য চেয়েছেন কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন। পাশাপাশি দমকল ও বিপর্যয় মোকাবিলা দপ্তরের ৫০ জন কর্মীকেও দুর্ঘটনাস্থলে পাঠানো হয়েছে।

[আরও পড়ুন: ‘জাতীয় শিক্ষানীতি নিয়ে পক্ষপাতিত্বের অভিযোগ না ওঠায় খুশি হয়েছি’, বললেন মোদি ]

প্রশাসন সূত্রে জানানো হয়েছে, এর্নাকুলাম ও কোট্টায়াম-সহ অন্য অনেক জেলাতেও ভূমিধসের খবর পাওয়া গিয়েছে। ইতিমধ্যে সেখানে চিকিৎসক দলও পাঠানো হয়েছে। এদিকে আগামী ১১ আগস্ট পর্যন্ত ইডুক্কি, মাল্লাপুরম ও ওয়ানাড় জেলার ভারী বর্ষণের সম্ভাবনা আছে বলে সতর্ক করেছে আবহাওয়া দপ্তর। ফলে আরও চিন্তায় পড়েছে পিনারাই বিজয়নের প্রশাসন।

[আরও পড়ুন: উদ্বেগ বাড়িয়ে দেশে একদিনে ৬২ হাজারের গণ্ডি পেরল করোনা আক্রান্তের সংখ্যা, মৃত ৮৮৬]

The post কেরলে ভয়াবহ ভূমিধসে নিখোঁজ বহু, ক্রমেই বাড়ছে মৃতের সংখ্যা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement