shono
Advertisement

কেরলের পর ছত্তিশগড়, প্রকাশ্যে সুদীপ্ত সেনের মাও আন্দোলন প্রেক্ষাপটে ছবির পোস্টার

'দ্য কেরালা স্টোরি' নির্মাতাদের নতুন ছবি।
Posted: 01:27 PM Jun 26, 2023Updated: 02:23 PM Jun 26, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সংবাদ প্রতিদিন ডিজিটাল-এর খবরে সিলমোহর। চলতি মাসের গোড়ার দিকেই আমাদের তরফে জানানো হয়েছিল, ‘দ্য কেরালা স্টোরি’ পরিচালক সুদীপ্ত সেন এবার মাওবাদী আন্দোলন নিয়ে সিনেমা করতে চলেছেন। এবার সেই নতুন ছবির পোস্টার প্রকাশ্যে এনে আনুষ্ঠানিক ঘোষণা করলেন বাঙালি পরিচালক সুদীপ্ত।

Advertisement

ছত্তিশগড়ের মাও আন্দোলনকে কেন্দ্র করে এই সিনেমার নাম- ‘বস্তার’। ‘দ্য কেরালা স্টোরি’র সাফল্যকে সঙ্গে নিয়েই নতুন ছবিতে হাত দিতে চলেছেন পরিচালক। এবার তাঁর ছবির বিষয়বস্তু ভারতের মাওবাদী আন্দোলনের পঞ্চাশ বছর। প্রযোজনায় বিপুল শাহ। যিনি ‘দ্য কেরালা স্টোরি’রও প্রযোজক।

সোমবার নির্মাতাদের তরফে পোস্টার শেয়ার করে বলা হয়েছে, আমাদের পরবর্তী ছবি ‘বস্তার’-এর। আরও একবার সত্যের মুখোমুখি হওয়ার জন্য প্রস্তুত হন। যা আপনাদের নির্বাক করে দিতে পারে। সেই সঙ্গে ছবি মুক্তির দিনক্ষণও জানিয়ে দিয়েছেন ‘দ্য কেরালা স্টোরি’ পরিচালক সুদীপ্ত সেন। ২০২৪ সালের ৫ এপ্রিল প্রেক্ষাগৃহে আসছে ‘বস্তার’।

[আরও পড়ুন: ‘আদিপুরুষ’কে ঢিল শেহওয়াগের! প্রভাস ভক্তদের পাটকেল, ‘আপনার রানের থেকে বেশি কামিয়েছে’]

প্রসঙ্গত, সুদীপ্ত সেন পরিচালিত ‘দ্য কেরালা স্টোরি’ নিয়ে কম বিতর্ক, জলঘোলা হয়নি। বাংলা তথা বিভিন্ন রাজ্যে নিষিদ্ধ হওয়া সত্ত্বেও বিতর্কে সঙ্গী করেই বক্সঅফিসে ২০০ কোটি আয় করে ফেলেছে এই ছবি। এবার ছত্তিশগড়ের প্রেক্ষাপটে মাওবাদী আন্দোলনের কাঁচা দলিল সিনেপর্দায় ফুটিয়ে তুলবেন তিনি।

[আরও পড়ুন: ‘দ্য কেরালা স্টোরি’ কিনছে না OTT প্ল্যাটফর্মগুলি! ‘সব ষড়যন্ত্র…’, তোপ ক্ষুব্ধ পরিচালকের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement