shono
Advertisement

রাষ্ট্রপতির অনুষ্ঠান বোমা মেরে ওড়ানোর হুমকি, গ্রেপ্তার মন্দিরের পুরোহিত

কেন এমন কাজ পুরোহিতের? The post রাষ্ট্রপতির অনুষ্ঠান বোমা মেরে ওড়ানোর হুমকি, গ্রেপ্তার মন্দিরের পুরোহিত appeared first on Sangbad Pratidin.
Posted: 12:39 PM Aug 06, 2018Updated: 01:10 PM Aug 06, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  রাষ্ট্রপতির অনুষ্ঠান বোমা মেরে ওড়ানোর হুমকি। এই অভিযোগে মদ্যপ পুরোহিতকে গ্রেপ্তার করল পুলিশ। ধৃতের নাম জয়রামন। তিনি ত্রিশূরের চিরাকাল ভগবতী মন্দিরে পুরোহিতের কাজ করেন। রবিবার গভীর রাতে বাড়ি থেকেই তাঁকে গ্রেপ্তার করেছে পুলিশ। ভারতীয় দণ্ডবিধির সুনির্দিষ্ট ধারায় ধৃতের বিরুদ্ধে হুমকি ও ভয় দেখানোর অভিযোগ দায়ের হয়েছে। চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে কেরলের ত্রীশূরে।

Advertisement

[সরকার চাইলে এনআরসি-তে নাম থাকত, অনুযোগ বাংলার মেয়ের]

কেরল বিধানসভার হীরকজয়ন্তী বর্ষ উপলক্ষে তিনদিনের সফরে রবিবার তিরুবনন্তপুরে পৌঁছেছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। সোমবার কেরল বিধানসভায় ভাষণ দেবেন তিনি। এরপর একটি অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য যাবেন ত্রিশূরের সেন্ট থমাস কলেজে। সেখানে পড়ুয়াদের সামনে বক্তব্য রাখার কথা রাষ্ট্রপতির। সংশ্লিষ্ট অনুষ্ঠানটি ভন্ডুল করার জন্য বোমা রাখা হয়েছে কলেজের মঞ্চে। সোমবার রাতে পুলিশেক ফোন করে একথা বলেন পুরোহিত জয়রামন। সেই সময় তিনি মদ্যপ ছিলেন। তবে ঝুঁকি নেয়নি রাজ্য প্রশাসন। নিজের মোবাইল থেকে ফোন করায় হুমকিদাতাকে খুঁজে বের করতে খুব একটা বেগ পেতে হয়নি। ভোরের দিকে ত্রিশূরের বাড়ি থেকেই গ্রেপ্তার করা হয় জয়রামনকে। পুলিশের জেরায় তাঁর দাবি, বেশি মাত্রায় মদ্যপানের জেরেই ভুল বকেছে ফেলেছেন।

উল্লেখ্য তিনদিনের রাষ্ট্রীয় সফরে কেরলে এসেছেন কোবিন্দ। এদিন তিরুবনন্তপুরমে বিধানসভা ভবনের অনুষ্ঠান থেকে সোজা যাবেন সেন্ট থমাস কলেজে। আগামিকাল কোচিতে কেরল হাই কোর্টের প্রধান বিচারপতি ও অন্যান্য বিচারকদের সঙ্গে প্রাতরাশ সারার কথা রাষ্ট্রপতির। বুধবার সফরসূচি সম্পন্ন করে দিল্লি ফিরে যাবেন রাষ্ট্রপতি। তবে তার আগে কেরলের প্রখ্যাত গুরুভায়ুর শ্রীকৃষ্ণ মন্দিরের নিয়মিত প্রার্থনায় যোগ দিতে পারেন রামনাথ কোবিন্দ। রাজ্য প্রশাসন সূত্রে এমনটাই জানা গিয়েছে। 

[‘চাকরি কোথায়?’, বেকার সমস্যায় ‘স্বীকারোক্তি’ খোদ কেন্দ্রীয় মন্ত্রীর]

দেশের একনম্বর নাগরিক রাষ্ট্রপতি। তাঁর নিরাপত্তা সুনিশ্চিত করতে তৎপরতার অন্ত নেই। সব সময় জেড ক্যাটেগরির নিরাপত্তা পেয়ে থাকেন কোবিন্দ। তাঁর পূর্বসুরিরাও তাইই পেয়ে এসেছেন। সেই রাষ্ট্রপতির অনুষ্ঠান ভন্ডুল করতে সভামঞ্চে রাখা হয়েছে বোমা। এই খবর শুনে ঘুম ছুটেছিল কেরল পুলিশের। কেন্দ্রীয় নিরাপত্তা রক্ষী, পুলিশ কুকুর, বম্ব স্কোয়াডকে সঙ্গে নিয়েই চলে লাগাতার তল্লাশি। এই অভিযানে বোমার চিহ্ন না মিলতেই সন্দেহ হয়। হুমকি ফোনের টাওয়ার লোকেশন দেখে পুলিশের একটি দল অভিযুক্ত জয়রামনকে গ্রেপ্তার করেছে। বোমা রেখে যে কেউ ফোনে পুলিশকেই খবর দেবে এমনটা বিশ্বাসযোগ্য বিষয় নয়। তবুও রাষ্ট্রপতি বলে কথা। তাই বিন্দুমাত্র ঝুঁকি নেয়নি কেরলের পুলিশ, প্রশাসন।

The post রাষ্ট্রপতির অনুষ্ঠান বোমা মেরে ওড়ানোর হুমকি, গ্রেপ্তার মন্দিরের পুরোহিত appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement