shono
Advertisement

মুজিব হত্যায় জড়িত খালেদা, বিস্ফোরক অভিযোগ হাসিনার

১৯৭৫ সালের ১৫ আগস্ট হত্যা করা হয় বঙ্গবন্ধুকে। The post মুজিব হত্যায় জড়িত খালেদা, বিস্ফোরক অভিযোগ হাসিনার appeared first on Sangbad Pratidin.
Posted: 04:00 PM Aug 17, 2018Updated: 04:30 PM Aug 17, 2018

সুকুমার সরকার, ঢাকা: বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের হত্যায় জড়িত খালেদা জিয়া। এমনটাই বিস্ফোরক অভিযোগ করলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মুজিবকন্যার এহেন বয়ানে রীতিমতো শোরগোল পড়ে গিয়েছে দেশজুড়ে।

Advertisement

[ইন্দো-পাক মৈত্রীতেই যোগ্য সম্মান বাজপেয়ীর, শান্তির কামনায় ইমরান]

১৯৭৫ সালের ১৫ আগস্ট হত্যা করা হয় মুজিবকে। বৃহস্পতিবার, রাজধানী ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলনে এক স্মরণসভায় উপস্থিত ছিলেন হাসিনা। ওই অনুষ্ঠানে তিনি বলেন, “জেনারেল জিয়াউর রহমান ও তাঁর স্ত্রী খালেদা জিয়া প্রায়ই আমাদের ধানমণ্ডির বাড়ি আসতেন। সেটাও ষড়যন্ত্রের অংশ ছিল। তখন থেকেই তাঁরা সামরিক অভ্যুত্থানের ছক কষছিলেন।” মুজিবকন্যা অভিযোগ করেন, বঙ্গবন্ধুকে হত্যা করার জন্যই রাষ্ট্রপতি পদ পান জেনারেল জিয়া। যুদ্ধাপরাধীদের আড়াল করার চেষ্টা করেছেন খালেদা। আওয়ামি লিগ সরকার ক্ষমতায় আসার পর কৃতকর্মের সাজা পায় রাজাকাররা।

উল্লেখ্য, চলতি বছরের শেষের দিকেই বাংলাদেশে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হতে চলেছে। ভোটের প্রস্তুতি শুরু করেছে সমস্ত রাজনৈতিক দল। ইতিমধ্যেই ভারত সফরে সেরে ফেলেছেন আওয়ামি লিগ ও বিএনপি-র শীর্ষ নেতারা। পাশাপাশি শুরু হয়েছে অভিযোগ পালটা অভিযোগের পালা। বিএনপি-র দাবি, নির্বাচনে কারচুপি করবে শাসকদল। নেত্রী খালেদাকে বন্দি করে রেখে গণতান্ত্রিক অধিকার কেড়ে নিয়েছে আওয়ামি লিগ। এদিকে শাসকদলের অভিযোগ, জেহাদি ও মৌলবাদীদের দল বিএনপি। তারা ক্ষমতায় এলে দেশে সন্ত্রাসের পরিস্থিতি তৈরি হবে।       

চুরুলিয়ার দুরাবস্থায় দুঃখ পেয়েছিলেন বাজপেয়ী, স্মৃতিচারণায় নজরুল অ্যাকাডেমির সদস্যরা    

The post মুজিব হত্যায় জড়িত খালেদা, বিস্ফোরক অভিযোগ হাসিনার appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার