shono
Advertisement

চলচ্চিত্র উৎসবে ধুন্ধুমার, বলিউড ছবি ঘিরে উত্তপ্ত নন্দন, পুলিশের সঙ্গে ধস্তাধস্তি দর্শকদের!

কোন ঘটনাকে ঘিরে এহেন পরিস্থিতি তৈরি হল?
Posted: 10:13 PM Dec 10, 2023Updated: 10:32 PM Dec 10, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রবিবার সন্ধেয় হঠাৎই উত্তপ্ত হয়ে উঠল কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়েও আসন সংখ্যা কম থাকায় ছবি দেখতে না পারায় ক্ষোভ উগরে দেন দর্শকরা। আর তাতেই রীতিমতো ধুন্ধুমার পরিস্থিতি তৈরি হয়। এমনকী বিক্ষুব্ধ ভিড় ঠেকাতে আসরে নামতে হয় পুলিশকেও। দর্শকদের সঙ্গে পুলিশের ধস্তাধস্তিতে কার্যত রণক্ষেত্রের চেহারা নেয় নন্দন চত্বর।

Advertisement

ছুটির দিন বলে এমনিতেই নন্দন চত্বরে এদিন ছিল উপচে পড়া ভিড়। তার উপর এদিন সন্ধে ৭টায় প্রদর্শিত হওয়ার কথা ছিল পরিচালক অনুরাগ কাশ্য়পের ‘কেনেডি’ ছবিটি। যার জন্য নন্দনে হাজির ছিলেন খোদ পরিচালক। হলে বসে ছবিটি দেখার কথা ছিল তাঁরও। সেই ছবি ঘিরেই দর্শকদের উন্মাদনা ছিল তুঙ্গে। আসলে গত মে মাসে ‘কেনেডি’ মুক্তি পেলেও পূর্বভারতে এখনও কোথাও তা দেখানো হয়নি। ফলে এই বলিউড ছবিটি দেখতে হলের বাইরে পড়ে যায় দীর্ঘ লাইন। 

[আরও পড়ুন: প্রথম ম্যাচে ভিলেন বৃষ্টি, বল গড়ানোর আগেই ভেস্তে গেল ভারত-দক্ষিণ আফ্রিকা লড়াই]

একে একে প্রেক্ষাগৃহে ঢুকতে থাকেন দর্শকরা। আসন ভরে যেতেই হলের দরজা বন্ধ করে দেওয়া হয়। কিন্তু তখনও বাইরে অপেক্ষায় ছিলেন অনেকেই। তাঁরা এতক্ষণ লাইনে দাঁড়িয়েও ঢুকতে না পারায় চূড়ান্ত বিরক্তি প্রকাশ করতে শুরু করেন। অনুমতিপত্র অর্থাৎ ডেলিগেশন কার্ড থাকা সত্ত্বেও কেন তাঁদের প্রবেশে বাধা দেওয়া হচ্ছে, এই প্রশ্ন তুলেই সরব হন তাঁরা। এর পরই জোর করে ঢুকতে চেয়ে নিরাপত্তারক্ষীদের সঙ্গে প্রথমে বচসায় পরে হাতাহাতিতে জড়ান দর্শকরা। পরিস্থিতি বেগতিক দেখে পুলিশ ডাকা হয়। পুলিশই অবস্থার সামাল দেয়।

এই ঘটনা নিয়ে পরিচালক রাজ চক্রবর্তী বলেন, চলচ্চিত্র উৎসবে রোজই ভিড় হচ্ছে। ‘কেনেডি’র মতো ছবি নিয়ে সকলেরই উৎসাহ ছিল। তাই দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়ে ঢুকতে না পারায় তাঁদের ধৈর্যচ্যুতি ঘটাটাই স্বাভাবিক। কিন্তু আয়োজকরা নিরুপায়। দর্শকাসন ভরে গেলে দরজা বন্ধ করতেই হয়।

[আরও পড়ুন: মহিলারা শুধুই ‘সেক্স অবজেক্ট’? ‘অ্যানিম্যাল’ নিয়ে বিস্ফোরক জবাব অনুরাগের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement