shono
Advertisement

আইপিএলের আগে ফের রদবদল নাইট শিবিরে, নতুন ফিল্ডিং কোচ পেল কেকেআর

দেশীয় কোচের বদলে এবার নাইট শিবিরে যোগ দিলেন বিদেশী কোচ। The post আইপিএলের আগে ফের রদবদল নাইট শিবিরে, নতুন ফিল্ডিং কোচ পেল কেকেআর appeared first on Sangbad Pratidin.
Posted: 10:34 AM Feb 11, 2020Updated: 10:40 AM Feb 11, 2020

স্টাফ রিপোর্টার: আইপিএল শুরুর আগে ফের বড়সড় রদবদল কেকেকআর শিবিরে। হেড কোচ, ব্যাটিং কোচের পর এবার বদলাল ফিল্ডিং কোচও। দেশীয় কোচের বদলে এবার নাইট শিবিরে যোগ দিলেন বিদেশী কোচ। ইংল্যান্ডের প্রাক্তন উইকেটকিপার জেমস ফস্টারকে (James Foster) ফিল্ডিং কোচ নিয়োগ করল কলকাতা নাইট রাইডার্স। ফলে নতুন মরশুমে নামার আগে পুরোপুরি বদলে গেল কেকেআরের কোচিং স্টাফ।

Advertisement

 

ফস্টার শীঘ্রই নাইট শিবিরে যোগ দেবেন। তিনি অসমের প্রাক্তন ক্রিকেটার শুভদীপ ঘোষের স্থলাভিষিক্ত হলেন। ৩৯ বছরের ফস্টার ইংল্যান্ডের হয়ে সাতটি টেস্ট, ১১টি ওডিআই এবং পাঁচটি টি-২০ ম্যাচ খেলেছেন। ভারতের বিরুদ্ধে ২০০১ সালে তাঁর টেস্ট অভিষেক হয়েছিল। ২০১৮ সালে তিনি প্রতিযোগিতামূলক ক্রিকেট থেকে অবসরগ্রহণ করেন। এবং তারপরই তিনি কোচিংয়ে আসেন।বিগ ব্যাশ লিগে সিডনি থান্ডারের হয়ে কাজ করেছেন। বাংলাদেশ প্রিমিয়ার লিগে খুলনা টাইমস-এর সঙ্গে ছিলেন ইংল্যান্ডের এই প্রাক্তন ক্রিকেটার। এ বার আইপিএল-এ দেখা যাবে ফস্টারকে। ফস্টার কেকেআরের কোচ ব্রেন্ডন ম্যাকলামের সহকারী হিসাবে কাজ করবেন। তাঁর অন্তর্ভুক্তিতে দলের ফিল্ডিং বিভাগ আরও শক্তিশালী হবে বলেই মনে করছেন সবাই।

[আরও পড়ুন: ফাইনালে বাংলাদেশি ক্রিকেটারদের আচরণে ক্ষুব্ধ ভারত অধিনায়ক, ভাইরাল ভিডিও]

গতবছর জুলাই মাসে হঠাৎই কেকেআরের কোচের পদ থেকে সরে দাঁড়ান জাক কালিস (Jacques Kallis)। যদিও অনেকের মত, আগের মরশুমের খারাপ পারফরম্যান্সের জন্যই সরতে হয়েছে কালিসকে। তাঁর পরিবর্তে প্রাক্তন নাইট তারকা ব্র্যান্ডন ম্যাককালামকে কোচ করার সিদ্ধান্ত নেয় কেকেআর ম্যানেজমেন্ট। পরে ম্যাককালামের (Brendon Mccullum) সহকারী হিসেবে দলে যোগ দেন আরও এক প্রাক্তন নাইট ডেভিড হাসি (David Hussey)। তিনি কাজ করছেন দীনেশ কার্তিকদের ব্যাটিং কোচ হিসেবে। নাইটদের বোলিং কোচ হিসেবে কাজ করছেন কাইল মিলস। এবার জেমস ফস্টার যোগ দিলেন ফিল্ডিং কোচ হিসেবে। এখন দেখার সম্পূর্ণ নতুন কোচ, এবং নতুন দল নিয়ে নতুন মরশুমে কেমন খেলে নাইটরা।

The post আইপিএলের আগে ফের রদবদল নাইট শিবিরে, নতুন ফিল্ডিং কোচ পেল কেকেআর appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement