shono
Advertisement

সহ অধিনায়কের পদ থেকে বাদ রাহুল, এবার কি বন্ধ হবে প্রথম একাদশের দরজাও?

যদিও কোচ-অধিনায়কের সমর্থন রয়েছে রাহুলের দিকেই।
Posted: 10:23 AM Feb 20, 2023Updated: 10:23 AM Feb 20, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জাতীয় দলের সহ অধিনায়ক তিনি। শুধুমাত্র সেই কারণেই ব্যর্থতা সত্বেও একের পর এক ম্যাচে খেলার সুযোগ পাচ্ছেন কে এল রাহুল (KL Rahul)। গত এক বছরে টেস্টে তাঁর গড় মাত্র ১৫। চলতি অস্ট্রেলিয়া সিরিজেও চূড়ান্ত ব্যর্থ তিনি। এহেন পরিস্থিতিতে জাতীয় দলের সহ অধিনায়কের পদ সরিয়ে দেওয়া হল রাহুলকে। বুঝিয়ে দেওয়া হল, এবার রান করতে না পারলে প্রথম একাদশের দরজা তাঁর জন্য বন্ধ হতেই পারে।

Advertisement

বর্ডার গাভাসকর ট্রফির (India vs Australia) বাকি দুই ম্যাচের দল ঘোষণা হয় রবিবার। সেখানেই দেখা যায়, সহ অধিনায়কের পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে ভারতীয় ওপেনারকে। তবে টেস্ট স্কোয়াডে সহ অধিনায়ক হিসাবে অন্য কারোওর নাম প্রকাশ করেননি নির্বাচকরা। শুধু টেস্ট নয়, ওয়ানডে দলেও সহ অধিনায়কত্ব হারিয়েছেন রাহুল। সিরিজের প্রথম ম্যাচে নেতৃত্ব দেবেন সহ অধিনায়ক হার্দিক পণ্ডিয়া।

[আরও পড়ুন: ব্যর্থতার মধ্যেই ধাক্কা অস্ট্রেলিয়ার, সিরিজের মাঝপথে দেশে ফিরছেন অধিনায়ক কামিন্স]

লাগাতার ব্যর্থতার জেরে রাহুলকে বাদ দেওয়ার দাবি জানান ক্রিকেটপ্রেমীরা। দুরন্ত ফর্মে থাকা শুভমন গিলকে বসিয়ে রেখে দলের ‘বোঝা’ রাহুলকে কেন খেলানো হচ্ছে, তা নিয়েও সরব নেটিজেনরা। প্রাথমিকভাবে শোনা যাচ্ছিল, খুব সম্ভবত সিরিজের বাকি দুই টেস্টের দল (Indian Cricket Team) থেকে বাদ দেওয়া হবে রাহুলকে। তবে সেটা হয়নি। ওয়াকিবহাল মহলের অনুমান, দুই টেস্টের প্রথম একাদশ থেকে বাদ পড়তে পারেন কর্ণাটকের ব্যাটার। গিলকে ওপেনিংয়ে সুযোগ দেওয়া হতে পারে।

যদিও ভারতীয় দলের কোচ ও অধিনায়ক, দু’জনেই রাহুলের পাশে দাঁড়িয়েছেন। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে জয়ের পর রাহুল দ্রাবিড় বলেন, “সাম্প্রতিককালে খারাপ ফর্মের মধ্যে দিয়ে যাচ্ছে রাহুল। কিন্তু ভুলে গেলে চলবে না ও ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকার মতো কঠিন পিচে সেঞ্চুরি করেছে। ওর উপর ভরসা রয়েছে।” একই সুর রোহিত শর্মার গলায়। তিনি বলেন, “যেকোনোও সম্ভাবনাময় খেলোয়াড়কেই সুযোগ দেওয়া হবে, শুধু কে এল নয়। ওর প্রতি আস্থা রাখছে টিম ম্যানেজমেন্ট।” তবে আর কতদিন রাহুলকে ভরসা করে সুযোগ দেওয়া উচিত? প্রশ্ন উঠছে দলের অন্দরেও।

[আরও পড়ুন: ‘ভারতের ভাল হোক’, ‘অপারেশন দোস্ত’-এর জন্য ভারতকে দু’হাত ভরে আশীর্বাদ তুরস্কবাসীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement