shono
Advertisement

গুয়াহাটিতে প্রথম টি-টোয়েন্টির আগে প্রথমবার CAA নিয়ে মুখ খুললেন কোহলি

কী বললেন ভারত অধিনায়ক? The post গুয়াহাটিতে প্রথম টি-টোয়েন্টির আগে প্রথমবার CAA নিয়ে মুখ খুললেন কোহলি appeared first on Sangbad Pratidin.
Posted: 06:01 PM Jan 04, 2020Updated: 06:07 PM Jan 04, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সংশোধিত নাগরিকত্ব আইন (CAA) নিয়ে দেশজুড়ে এখনও প্রতিবাদ চলছে। বিশ্ববিদ্যালয়ের পড়ুয়া থেকে সাধারণ মানুষের একাংশ, এই আইনের বিরোধিতায় সুর চড়িয়েছেন সকলেই। পরিচালক অনুরাগ কাশ্যপ, স্বরা ভাস্কর, জাভেদ জাফরির মতো সিনে দুনিয়ার তারকা থেকে খেলার জগতের ইরফান পাঠান, হর্ষ ভোগলে- সিএএ প্রসঙ্গে প্রত্যেকেই পড়ুয়াদের পাশে দাঁড়িয়েছিলেন। কিন্তু এতদিন এ নিয়ে কোনও মন্তব্য করেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। তবে রবিবার গুয়াহাটিতে শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টির আগের দিন মুখ খুললেন তিনি।

Advertisement

ওয়েস্ট ইন্ডিজের পর বড়দিনের ছুটি কাটিয়ে রবিবার শ্রীলঙ্কার বিরুদ্ধে নামছে টিম ইন্ডিয়া। আর প্রথম ম্যাচ গুয়াহাটিতে। নাগরিকত্ব সংশোধনী বিল (CAB) নিয়ে মাস খানেক আগেই যে শহর উত্তপ্ত হয়ে উঠেছিল। CAB বিরোধী আন্দোলনে শামিল হয়ে প্রাণও হারিয়েছিলেন কমপক্ষে পাঁচজন। বিলটি আইনে পরিণত হওয়ার পর পরিস্থিতি রীতিমতো অগ্নিগর্ভ হয়ে ওঠে। গুয়াহাটি-সহ অসমের একাধিক শহরে বন্ধ করে দেওয়া হয় ইন্টারনেট পরিষেবা। সেই গুয়াহাটি এখন অনেকটাই শান্ত। আর তাই ভারত-শ্রীলঙ্কা টি-টোয়েন্টি ম্যাচ গুয়াহাটি থেকে না সরানোর সিদ্ধান্তই নিয়েছে বিসিসিআই। এমন শহরে খেলতে এসে স্বাভাবিকভাবেই CAA প্রসঙ্গের মুখোমুখি হতে হয় কোহলি। কিন্তু বেশ বুদ্ধিমানের মতোই সেই প্রশ্নের উত্তর দেন অধিনায়ক। এদিন সাংবাদিক বৈঠকে কোহলিকে এ নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, “CAA সম্বদ্ধে আমার ধারণা অত্যন্ত কম। তাই এ নিয়ে কোনও মন্তব্য করা দায়িত্বজ্ঞানহীনের মতোই হবে। তবে এই শহরকে আমাদের পুরোপুরি নিরাপদ মনে হয়েছে।” 

[আরও পড়ুন: পরিবারের অজান্তেই নাতাশার সঙ্গে বাগদান, কী প্রতিক্রিয়া হার্দিকের বাবার?]

বিরাটদের ম্যাচের জন্য গুয়াহাটিজুড়ে কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। অসম ক্রিকেট সংস্থার (ACA) তরফে দর্শকদের সাফ জানিয়ে দেওয়া হয়েছে, পোস্টার, ব্যানার কিংবা বার্তা লেখা কোনও বোর্ড নিয়ে স্টেডিয়ামে প্রবেশ করা যাবে না। এমনকী ‘৪’ ‘৬’ লেখা প্ল্যাকার্ড নিয়ে প্রবেশেরও অনুমতি নেই। মার্কার পেন নিয়ে ভিতরে ঢোকাতেও নিষেধাজ্ঞা জারি হয়েছে।

CAA-র পাশাপাশি চারদিনের টেস্ট নিয়েও প্রশ্ন করা হয় কোহলিকে। ২০২৩ থেকে পাঁচদিনের বদলে চারদিনের আন্তর্জাতিক টেস্ট আয়োজন করার ভাবনাচিন্তা করছে আইসিসি। এ বিষয়ে অবশ্য খোলামেলা মতামতই দিয়েছেন কোহলি। বলেন, “আমার মনে হয় না এতে কোনও বদলের দরকার আছে। যেমনটা আমি আগেও বলেছি, দর্শক টানার জন্য দিন-রাতের টেস্টের আয়োজন করা হয়েছে। সেটা ঠিক আছে। কিন্তু এত পরিবর্তন ঠিক নয়। আমি এমনটা বিশ্বাস করি না।”

[আরও পড়ুন: দাবানলে ক্ষতিগ্রস্তদের পাশে লিন-ম্যাক্সওয়েল, প্রতি ছক্কায় সর্বহারারা পাবেন ২৫০ ডলার]

The post গুয়াহাটিতে প্রথম টি-টোয়েন্টির আগে প্রথমবার CAA নিয়ে মুখ খুললেন কোহলি appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement