shono
Advertisement

‘কোহলি এখনও অধিনায়ক কেন?’, ‘ঠুঁটো জগন্নাথ’ নির্বাচকদের একহাত নিলেন গাভাসকর

কার্তিক, যাদবরা বাদ পড়লে কোহলি কেন নন? প্রশ্ন প্রাক্তন অধিনায়কের। The post ‘কোহলি এখনও অধিনায়ক কেন?’, ‘ঠুঁটো জগন্নাথ’ নির্বাচকদের একহাত নিলেন গাভাসকর appeared first on Sangbad Pratidin.
Posted: 08:59 PM Jul 29, 2019Updated: 08:59 PM Jul 29, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বকাপের সেমিফাইনালে হারের পর থেকেই বিরাট কোহলির অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন ওঠা শুরু হয়েছে। ক্রিকেট মহলের একাংশে অস্ফুট গুঞ্জন, ‘কোহলি নন, সাদা বলের ক্রিকেটে রোহিতই উপযুক্ত অধিনায়ক’। সেই গুঞ্জন আরও গতি পেল সুনীল গাভাসকরের কথায়। সরাসরি নির্বাচকদের ‘ঠুঁটো জগন্নাথ’ বলে তোপ দাগলেন কিংবদন্তি ক্রিকেটার। সেই সঙ্গে, বিশ্বকাপে বিরাট কোহলির পারফরম্যান্স নিয়েও প্রশ্ন তুলে দিলেন সানি পাজি।

Advertisement

[আরও পড়ুন: চ্যাম্পিয়নশিপের মাধ্যমেই প্রাণ ফিরে পাবে টেস্ট ক্রিকেট, মন্তব্য কোহলির]

বিশ্বকাপের পর থেকে সেভাবে মুখ খোলেননি তিনি। দলের খারাপ পারফরম্যান্স নিয়েও এতদিন কিছু বলেননি, কিন্তু এবার মুখ খুলেই রীতিমতো চমকে দিলেন। সানির আক্রমণের লক্ষ্য মূলত দু’জন। এক নির্বাচকমণ্ডলী এবং দুই টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলি। তিনি বললেন, “বিরাট কোহলির অধিনায়ক হিসেবে মেয়াদ তো ছিল বিশ্বকাপ পর্যন্ত। তাহলে কোহলি এখনও অধিনায়ক কেন? নির্বাচকমণ্ডলী নতুন অধিনায়ক নির্বাচনের জন্য কোনও বৈঠক না করেই কোহলিকে ফের অধিনায়ক ঘোষণা করে দিল? এখানেই প্রশ্ন ওঠে, কোহলিকে অধিনায়ক রাখাটা নির্বাচক মণ্ডলীর সিদ্ধান্ত নাকি তাঁর নিজের?”

গাভাসকরের প্রশ্ন, “বিরাট কোহলির অধিনায়ক হিসেবে মেয়াদ তো ছিল বিশ্বকাপ পর্যন্ত। তাহলে কোহলি এখনও অধিনায়ক কেন? নির্বাচকমণ্ডলী নতুন অধিনায়ক নির্বাচনের জন্য কোনও বৈঠক না করেই কোহলিকে ফের অধিনায়ক ঘোষণা করে দিল?

[আরও পড়ুন: ধোনির দেশপ্রেমকে ‘স্যালুট’, আবেগঘন টুইট ক্যারিবিয়ান তারকার]

একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে গাভাসকর নির্বাচক কমিটির যোগ্যতা নিয়েই প্রশ্ন তোলেন। তিনি বলেন, “ভারতের নির্বাচক কমিটি তো ঠুঁটো জগন্নাথের মতো বসে রয়েছে। বিরাটকে ডাকা হল দল নির্বাচনের জন্য। ওয়েস্ট ইন্ডিজ সফরের দল থেকে বিশ্বকাপে খারাপ পারফরম্যান্সের জন্য কেদার যাদব, দীনেশ কার্তিকদের ছেঁটে ফেলা হল, অথচ বিরাটের বিশ্বকাপের পারফরম্যান্স নিয়ে কেউ কোনও প্রশ্নই তুলল না। এটাই আমাকে অবাক করছে। আমার মনে হয় এটাই এই নির্বাচকমণ্ডলীর শেষ ম্যাচ। এরপর অন্য কমিটি আসবে। আশা করি সেই কমিটি কিছুটা যোগ্য হবে। শুধু দলের চাপে সিদ্ধান্ত না নিয়ে নিজেরা সিদ্ধান্ত নেবে।”

The post ‘কোহলি এখনও অধিনায়ক কেন?’, ‘ঠুঁটো জগন্নাথ’ নির্বাচকদের একহাত নিলেন গাভাসকর appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement