shono
Advertisement

ডিসেম্বরেই কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব, জেনে নিন দিনক্ষণ

ছবি জমা দেওয়ার শেষ তারিখ ১৫ অক্টোবর।
Posted: 09:28 PM Oct 11, 2022Updated: 11:38 AM Oct 12, 2022

স্টাফ রিপোর্টার: মহানগরের সিনেমা প্রেমীদের জন্য সুখবর। বছরের শেষেই অনুষ্ঠিত হতে চলেছে ২৮-তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব (Kolkata International Film Festival)। চলতি বছরে ১৫ ডিসেম্বর থেকে শুরু হবে চলচ্চিত্র উৎসব। চলবে ২২ ডিসেম্বর পর্যন্ত।

Advertisement

জানা গিয়েছে, চলচ্চিত্র উৎসবে সমস্ত বিভাগের জন্য ছবি জমা দেওয়ার শেষ তারিখ ১৫ অক্টোবর। উৎসবের থিম এখনও জানানো হয়নি। তবে আশা করা যাচ্ছে প্রতি বারের মতো এ বছরও দেশ-বিদেশের বিভিন্ন উঁচু দরের চলচ্চিত্র প্রদর্শিত হবে। শেষ দুটো বছর করোনা আতঙ্কের কালো ছায়ায় কাটাতে হয়েছে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবকে। তবে এবার অতিমারির ভয় দূরে সরিয়ে সিনেমাপ্রেমীরা আবারও চেনা ছন্দে মেতে উঠবেন বলেই মনে করা হচ্ছে।

[আরও পড়ুন: সামনেই পঞ্চায়েত ভোট, পায়ের তলার মাটি শক্ত করতে ছাত্র-যুবদের পাঁচ টোটকা সিপিএম নেতৃত্বের]

গত বছরের চলচ্চিত্র উৎসব ডিসেম্বরের বদলে চলতি বছরের এপ্রিলে অনুষ্ঠিত হয়। ২৭ তম চলচ্চিত্র উৎসব চলেছিল এ বছর ২৫ এপ্রিল থেকে ১ মে অবধি। উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। নন্দনের তিনটি, নজরুল তীর্থের দু’টি প্রেক্ষাগৃহ ছাড়াও রবীন্দ্র সদন, শিশির মঞ্চ, চলচ্চিত্র শতবর্ষ ভবন ও ওকাকুরা ভবনে প্রদর্শিত হয় বিভিন্ন ছবি। উদ্বোধনী ছবি হিসাবে বেছে নেওয়া হয় সত্যজিৎ রায়ের ‘অরণ্যের দিন রাত্রি’। উদ্বোধনে প্রধান অতিথি ছিলেন অভিনেতা সাংসদ শত্রুঘ্ন সিনহা।

তবে এবার প্রধান অতিথি হিসেবে কাকে দেখা যাবে, তা ঘিরে কৌতূহল বাড়ছে। গেল বার উৎসবের চেয়ারপার্সন হিসেবে দায়িত্ব সামলেছেন পরিচালক-প্রযোজক তথা বিধায়ক রাজ চক্রবর্তী। সেই পদেও তিনিই ফের থাকবেন নাকি নতুন কাউকে পাওয়া যাবে তা এখনও জানা যায়নি।

[আরও পড়ুন: টেটের তদন্তে সবরকম সহযোগিতা করব, আশ্বাস প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতির]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement