shono
Advertisement

দুই বছর পর জাতীয় দলে ফিরলেন কেকেআর তারকা! কে তিনি?

সাফল্য পাবেন নাইট তারকা?
Posted: 12:27 PM Dec 10, 2023Updated: 12:28 PM Dec 10, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জুন মাসে টি-টোয়েন্টি বিশ্বকাপ (ICC T20 World Cup 2024)। এর আগেই কোমর বেঁধে নেমে পড়েছে ওয়েস্ট ইন্ডিজ (West Indies)। আর তাই ইংল্যান্ডের (England) বিরুদ্ধে পাঁচ ম্যাচের সিরিজে আন্দ্রে রাসেলকে (Andre Russell) দলে নেওয়া হল। পুরো দুই বছর পর জাতীয় দলে কামব্যাক করলেন কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) তারকা অলরাউন্ডার। ডিসেম্বরের ১২ থেকে ২১ তারিখ পর্যন্ত দুই দল পাঁচটি ২০ ওভারের ম্যাচ খেলবে।

Advertisement

দেশের হয়ে তিনি একটি টেস্ট, ৫৬টি একদিনের ম্যাচ এবং ৬৭টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন ‘দ্রে রাস’। ২০২১ সালে ৬ নভেম্বর শেষ বার ওয়েস্ট ইন্ডিজের জার্সি গায়ে চাপিয়ে মাঠে নেমেছিলেন তারকা অলরাউন্ডার। সেবার প্রতিপক্ষ ছিল অস্ট্রেলিয়া। সেটা ছিল ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচ। তার পর আর দেশের হয়ে খেলেননি নাইটদের অলরাউন্ডার।

[আরও পড়ুন: আইপিএলের যুদ্ধে কবে থেকে শুরু হবে রোহিত-বিরাটদের লড়াই? চলে এল বড় আপডেট]

ফের জাতীয় দলের জার্সি গায়ে চাপিয়ে মাঠে নামবেন ‘দ্রে রাস’। ফাইল ছবি

এখনও পর্যন্ত আইপিএলে ১১২টি ম্যাচে রাসেলের রান ২২৬২। স্ট্রাইক রেট ১৭৪.০০। সর্বাধিক চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে ৩৬ বলে অপরাজিত ৮৮। সঙ্গে রয়েছে ১০টি অর্ধ শতরান। একইসঙ্গে বল হাতেও চমক দেখিয়েছেন ক্যারিবিয়ান অলরাউন্ডার। ক্রোড়পতি লিগে নিয়েছেন ৯৬টি উইকেট। সেরা পারফরম্যান্স মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে। সেই ম্যাচে নিয়েছিলেন ১৫ রানে ৫ উইকেট।

এহেন ৩৫ বছরের রাসেলকে এবারও রিটেইন করেছে কেকেআর। তবে প্রশ্ন তাঁর ফিটনেস নিয়ে। বড্ড চোটপ্রবণ তারকা অলরাউন্ডার। চোটের জন্য রাসেল আইপিএলে নাইটদের হয়ে সব ম্যাচ খেলতে পারেননি। ২০২৪ সালের আইপিএল শুরু হতে আর কয়েক মাস বাকি। আসন্ন ক্রোড়পতি ‘দ্রে রাস’ কেমন অলরাউন্ড পারফরম্যান্স করেন সেটাই দেখার।

[আরও পড়ুন: মোটিভেশন স্বামী বিবেকানন্দের বই, উনচল্লিশেও বাংলার ‘ক্রাইসিস ম্যান’ অনুষ্টুপ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement