shono
Advertisement
Kolkata Metro

কলকাতা মেট্রোর লক্ষ্মীলাভ, পুজোয় যাত্রী সওয়ারিতে ভাঙল গতবারের রেকর্ড

মহাচতুর্থী থেকে দশমী পর্যন্ত মেট্রোর যাত্রী সংখ্যা প্রায় আধ কোটি।
Published By: Paramita PaulPosted: 07:56 PM Oct 14, 2024Updated: 07:57 PM Oct 14, 2024

নব্যেন্দু হাজরা: পুজোয় মেট্রোর লক্ষ্মীলাভ! গত বছরের রেকর্ড ভেঙেছে যাত্রী সংখ্যা। বিপুল আয় হয়েছে মেট্রোর। কলকাতা মেট্রো কর্তৃপক্ষের দেওয়া এই তথ্য অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে ওয়াকিবহাল মহল। তাদের দাবি, 'উৎসবে' ফিরব না বলে রব তুলেছিলেন কেউ কেউ। কিন্তু সেই ডাকে অধিকাংশ মানুষই যে সাড়া দেননি, তা আবার স্পষ্ট হয়ে গেল।

Advertisement

কলকাতা মেট্রোর জন সংযোগ আধিকারিক কৌশিক মিত্রের দাবি, মহাচতুর্থী থেকে দশমী পর্যন্ত যাত্রী সংখ্যা প্রায় আধ কোটি (৫০ লক্ষ ৫০ হাজার)। হিসেব বলছে, গতবারের তুলনায় এবার অতিরিক্ত ১.৭৭ শতাংশ যাত্রী মেট্রোয় সওয়ার হয়েছেন। দক্ষিণেশ্বর-কবি সুভাষ রুটে যাত্রী ছিল ৪৪ লক্ষ ১৯ হাজার। শিয়ালদহ-ফুলবাগান রুটের মেট্রোতে সওয়ার হয়েছেন ২ লক্ষ ৫৩ হাজার জন। তবে এই রুটকে টেক্কা দিয়েছে হাওড়া-এসপ্ল্যানেড রুট। গঙ্গার তলার মেট্রোয় চড়েছেন ৩ লক্ষ ৭৯ হাজার মানুষ। যাত্রী ওঠানামায় রেকর্ড গড়েছে দমদম স্টেশন। দ্বিতীয় ও তৃতীয় স্থানে রয়েছে কালীঘাট এবং শোভাবাজার। সবমিলিয়ে দশভুজার আরাধনায় ঝাঁপি ভরল কলকাতা মেট্রোর।

উল্লেখ্য, আর জি কর আবহে এবার উৎসব বয়কটেক ডাক দিয়েছিলেন কেউ কেউ। সোশাল মিডিয়াজুড়ে তার প্রচার চলেছে। বিপরীত স্বরও ছিল। আমজনতা যে বয়কটের ডাকে সাড়া দেননি তা মেট্রোর এই পরিসংখ্যানেই স্পষ্ট বলে দাবি রাজনৈতিক মহলের। বাঙালির সবচেয়ে বড় উৎসবে মানুষ রাস্তায় বেরিয়েছে। ঠাকুর দেখেছে। উৎসবে শামিল হয়েছেন। আর তার দরুন কলকাতা মেট্রো লক্ষ্মীলাভও হয়েছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • পুজোয় মেট্রোর লক্ষ্মীলাভ!
  • গত বছরের রেকর্ড ভেঙেছে যাত্রী সংখ্যা।
  • বিপুল আয় হয়েছে মেট্রোর।
Advertisement