shono
Advertisement

গঙ্গার তলায় গড়াবে মেট্রোর চাকা, কোন রুটে ভাড়া কত? জানুন বিস্তারিত

দীর্ঘ প্রতিক্ষার অবসান। গঙ্গার তলা দিয়ে চলবে মেট্রো। কোন স্টেশন পর্যন্ত কত ভাড়া জানুন। ে
Posted: 08:20 PM Mar 09, 2024Updated: 08:20 PM Mar 09, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগামি ১৫ মার্চ ইতিহাস তৈরি করতে চলেছে কলকাতা (Kolkata) তথা ভারতীয় মেট্রো (Metro) রেল। এদেশে প্রথমবার যাত্রী নিয়ে গঙ্গার তলা দিয়ে ছুটবে মেট্রোর রেক। শুধু এই রুটে নয়, রুবি-নিউ গড়িয়া, জোকা-মাঝেরহাট রুটেও পরিষেবা শুরু হচ্ছে একই দিন। কোন রুটে কত ভাড়া।, সবার মনে ঘুরপাক খাচ্ছে এই প্রশ্ন।

Advertisement

মেট্রো জানিয়েছে, হাওড়া ময়দান থেকে মহাকরণ এবং এসপ্ল্যানেড পর্যন্ত ভাড়া ১০ টাকা। হাওড়া ময়দান থেকে সেন্ট্রাল, চাঁদনি চক, পার্ক স্ট্রীট, ময়দান পর্যন্ত ভাড়া রাখা হয়েছে ১৫ টাকা। এর পর নেতাজী ভবন, রবীন্দ্রসদন, যতীনদাস পার্ক, শোভাবাজার-সুতানটি, গিরিশ পার্ক, মহাত্মা গান্ধী পর্যন্ত ভাড়া ২০ টাকা। কালীঘাট, রবীন্দ্র সরোবর, মহানায়ক উত্তম কুমার, নেতাজি, শ্যামবাজার, বেলগাছিয়া, দমদম পর্যন্ত ভাড়া ২৫ টাকা। ৩০ টাকা ভাড়া ধার্য করা হয়েছে নোয়াপাড়া, বরানগর, দক্ষিণেশ্বর ও মাস্টারদা সূর্য সেন, গীতাঞ্জলি, কবি নজরুল, শহিদ ক্ষুদিরাম, কবি সুভাষের জন্য। হাওড়া থেকে সতজিৎ রায় মেট্রো স্টেশনের ভাড়া ৩৫ টাকা। জ্যোতিরিন্দ্র নন্দী, কবি সুকান্তের ভাড়া হয়েছে ৪০। হাওড়া থেকে হেমন্ত মুখোপাধ্যায় পর্যন্ত ভাড়া ৫০ টাকা।

[আরও পডুন: চলতি মাসেই অপেক্ষার অবসান! কবে থেকে শুরু গঙ্গার তলায় মেট্রো পরিষেবা?]

অন্যদিকে, মেট্রোরেলের পক্ষ থেকে হেমন্ত মুখোপাধ্যায় থেকে দক্ষিণেশ্বর পর্যন্ত রুটের ভাড়াও ঘোষণা করা হয়েছে। কবি সুকান্ত পর্যন্ত ভাড়া ৫ টাকা। জ্যোতিরিন্দ্র নন্দী, সতজিৎ রায় মেট্রো স্টেশন পর্যন্ত ভাড়া রাখা হয়েছে ১০ টাকা। কবি সুভাষের ভাড়া ২০ টাকা। হেমন্ত মুখোপাধ্যায় থেকে শহিদ ক্ষুদিরাম পর্যন্ত ভাড়া ২৫ টাকা। ৩০ টাকা ভাড়া করা হয়েছে গীতাঞ্জলি পর্যন্ত। মাঝে আছে কবি নজরুল স্টেশন। হেমন্ত মুখোপাধ্যায় থেকে মহানায়ক উত্তম কুমার পর্যন্ত ভাড়া ৩৫ টাকা। রবীন্দ্র সরোবর থেকে গিরীশ পার্ক পর্যন্ত ভাড়া রাখা হয়েছে ৪০ টাকা। শোভাবাজার সুতানটি থেকে দক্ষিণেশ্বরের ভাড়া করা হয়েছে ৪৫ টাকা।

[আরও পড়ুন: হিমঘরে অ্যামোনিয়া গ্যাস লিক, জলপাইগুড়িতে মৃত ১, অসুস্থ আরও ৩]

সব প্রস্তুতি সাড়া। এখন শুধু অপেক্ষা এই নতুন তিনটি রুটে চাকা গড়ানো। সেই অপেক্ষায় প্রহর গুনছে শহর থেকে শহরতলীর বাসীন্দারা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement