shono
Advertisement

আগস্টের আগে মিলবে না মেট্রো পরিষেবা, জেনে নিন ৩১ জুলাই পর্যন্ত রাজ্যে আর কী কী বন্ধ

বুধবারই সর্বদল বৈঠকের পর রাজ্যজুড়ে লকডাউনের মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নেন মুখ্যমন্ত্রী। The post আগস্টের আগে মিলবে না মেট্রো পরিষেবা, জেনে নিন ৩১ জুলাই পর্যন্ত রাজ্যে আর কী কী বন্ধ appeared first on Sangbad Pratidin.
Posted: 09:07 PM Jun 25, 2020Updated: 09:28 PM Jun 25, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বুধবারই সর্বদল বৈঠকের পর রাজ্যজুড়ে লকডাউনের মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জানিয়ে দেন, করোনা মোকাবিলায় ৩১ জুলাই পর্যন্ত বিধিনিষেধ মেনেই চলতে হবে বঙ্গবাসীকে। অর্থাৎ আগামী মাসেও জনজীবন সম্পূর্ণ স্বাভাবিক হচ্ছে না। দেশজুড়ে আনলক ওয়ান (Unlock 1) ঘোষণা পর থেকে রাজ্যেও বেশ কিছু ক্ষেত্রে ছাড় মিলেছে। খুলেছে অফিস-কাছারি, ধর্মীয় স্থান, শপিং মল ইত্যাদি। তবে ৩১ জুলাই পর্যন্ত আরও অনেক পরিষেবা থেকেই বঞ্চিত থাকতে হবে। কী কী রয়েছে সেই তালিকায়? চলুন জেনে নেওয়া যাক।

Advertisement

[আরও পড়ুন: ভাটপাড়া পুরসভাতেও ‘কেয়ারটেকার’ হিসাবে কাজ করবে প্রশাসক মণ্ডলী, নির্দেশ হাই কোর্টের]

১. কলকাতা শহরের লাইফলাইন মেট্রো কবে চালু হবে? এ প্রশ্ন অনেকদিন ধরেই ঘুরপাক খাচ্ছে। এমনকী রেকের ‘ট্রায়াল রান’ থেকে রক্ষণাবেক্ষণ, সবই শুরু হয়েছে। মেট্রোয় যাতে সামাজিক দূরত্ব বজায় থাকে, তার জন্য মেট্রোর মধ্যে আলাদা করে জায়গা চিহ্নিতকরণের ব্যবস্থা হচ্ছে। তবে অন্তত আগস্টের আগে শুরু হচ্ছে না মেট্রো পরিষেবা। অর্থাৎ পরের মাসেও বাস-অটো-ট্যাক্সিতেই কর্মস্থলে পৌঁছতে হবে কর্মীদের। এদিকে, স্বরাষ্ট্রমন্ত্রকের নির্দেশ অনুযায়ী আনলক ওয়ানে, অর্থাৎ ৩০ জুন পর্যন্ত এমনিতেই লোকাল ট্রেন, মেল এবং এক্সপ্রেস ট্রেন পরিষেবা বন্ধ রয়েছে। এদিনই রেল জানাল, ১২ আগস্ট পর্যন্ত মেল, এক্সপ্রেস, প্যাসেঞ্জাস এবং লোকাল ট্রেন পরিষেবা বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

২. ইতিমধ্যেই শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় জানিয়ে দিয়েছেন, সংক্রমণ ঠেকাতে ৩১ জুলাই পর্যন্ত কলেজ-বিশ্ববিদ্যালয়ের পঠনপাঠন বন্ধ থাকবে। ৩. আগস্টের আগে খুলবে না সিনেমা হল, থিয়েটার, জিম, সুইমিং পুল, বিনোদন পার্ক, বার কোনওকিছুই।

৪. আগামী মাসে আন্তর্জাতিক বিমান পরিষেবা চালু হওয়ারও সম্ভাবনা কম। পাশাপাশি ময়দানে কবে বল গড়াবে, তারও কোনও সঠিক ছবি পাওয়া যাচ্ছে না।

৫. সাংস্কৃতিক কিংবা ধর্মীয় অনুষ্ঠানেও জারি থাকবে বাধানিষেধ। কোচিং ক্লাস, কিংবা প্রশিক্ষণ কেন্দ্র খোলার অনুমতি মিলবে কি না, তাও আলোচনা সাপেক্ষ। সবমিলিয়ে অনেক ক্ষেত্রেই জুলাই মাসেও মিলবে না ছাড়।

[আরও পড়ুন: ফের উদ্বেগ বাড়াল রাজ্যে একদিনে আক্রান্তের সংখ্যা, বাংলায় করোনার বলি মোট ৬০৬ জন]

The post আগস্টের আগে মিলবে না মেট্রো পরিষেবা, জেনে নিন ৩১ জুলাই পর্যন্ত রাজ্যে আর কী কী বন্ধ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার