shono
Advertisement

যাত্রীদের জন্য সুখবর, চলতি মাসেই বাড়তে পারে মেট্রো পরিষেবার সময়সীমা

বাড়তে পারে ৩ জোড়া মেট্রো।
Posted: 04:38 PM Nov 10, 2021Updated: 05:16 PM Nov 10, 2021

নব্যেন্দু হাজরা: করোনা (Coronavirus) পরিস্থিতি অনেকটাই নিয়ন্ত্রণে। তাই ধীরে ধীরে স্বাভাবিক ছন্দে ফিরছে বাংলা। চলতি মাসের ১৬ তারিখ থেকে খুলবে স্কুল-কলেজ। সেই কথা মাথায় রেখে এবার মেট্রোর সংখ্যা বাড়ানোর চিন্তাভাবনা করছে কর্তৃপক্ষ। কানাঘুষো শোনা যাচ্ছে, ১৬ নভেম্বর থেকে সকাল ৭টা থেকে শুরু হবে মেট্রো পরিষেবা। দিনে বাড়তে পারে ৩ জোড়া অর্থাৎ ৬ টি মেট্রো। তবে এ বিষয়ে এখনও মেট্রোর তরফে কোনও সিদ্ধান্তের কথা জানানো হয়নি। 

Advertisement

চলতি বছরের মাঝামাঝি সময়ে লাফিয়ে বাড়ছিল রাজ্যের সংক্রমণ। সেই কারণে তৃতীয়বার ক্ষমতায় এসেই গণপরিবহণ বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই সময়ে বন্ধ হয়ে যায় মেট্রো পরিষেবা (Kolkata Metro Railways)। তারপর ধীরে ধীরে ছন্দে ফিরেছে রাজ্য। চাকা গড়িয়েছে ট্রেনের। পরিষেবা শুরু করেছে মেট্রোও। তবে এখনও স্বাভাবিক হয়নি মেট্রো পরিষেবা। বর্তমানে সকালে মেট্রো পরিষেবা শুরু হয় দমদম ও কবি সুভাষ থেকে সকাল  সাড়ে সাতটায়। প্রথম আধ ঘণ্টা অর্থাৎ ৮ টা পর্যন্ত ১৫ মিনিট অন্তর পাওয়া যায় মেট্রো।  

[আরও পড়ুন: লাভের গুড় খায় কংগ্রেস, পুরভোটে একলা চলার পক্ষে সওয়াল সিপিএম রাজ্য কমিটির বৈঠকে]

মেট্রো করে স্কুলে যায় বিশাল সংখ্যক পড়ুয়া। সাড়ে সাতটায় প্রথম মেট্রো চললে পড়ুয়াদের সমস্যা হতে পারে। সেই কারণেই মেট্রো শুরুর সময়সীমা নিয়ে আলোচনা শুরু হয়েছে। যদিও এবিষয়ে এখনও কোনও নির্দেশিকা জারি করেনি মেট্রো কর্তৃপক্ষ। তবে দিনের শেষ মেট্রোর সময়সীমা বদলাচ্ছে না বলেই খবর।

উল্লেখ্য, দক্ষিণেশ্বর থেকে দিনের শেষ মেট্রো কবি সুভাষের দিকে রওনা দেবে আগের মতোই রাত ৯টা ১৮ মিনিটে। দমদম থেকে কবি সুভাষের দিকে শেষ মেট্রো ছাড়বে সাড়ে ৯টাতেই। স্মার্টকার্ড ছাড়া পরিষেবা মিলবে না। সামাজিক দূরত্ব এবং মাস্ক ব্যবহারের ক্ষেত্রে বাড়তি নজর দিচ্ছে মেট্রো কর্তৃপক্ষ।

[আরও পড়ুন: নবাগত পড়ুয়াদের জন্য খুলছে না কলকাতা বিশ্ববিদ্যালয়ের দরজা, কারা করবেন অফলাইন ক্লাস?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement