shono
Advertisement

গুজবে কান না দিয়ে পুলিশকে ফোন করুন, CAA নিয়ে অশান্তি রুখতে লালবাজারের পরামর্শ

চালু হেল্পলাইন নম্বর। The post গুজবে কান না দিয়ে পুলিশকে ফোন করুন, CAA নিয়ে অশান্তি রুখতে লালবাজারের পরামর্শ appeared first on Sangbad Pratidin.
Posted: 11:45 AM Dec 18, 2019Updated: 11:45 AM Dec 18, 2019

অর্ণব আইচ: গুজব এড়াতে অভিনব উদ্যোগ নিল কলকাতা পুলিশ। কোনও তথ্যকে গুজব বলে মনে হলে এবার পুলিশকে সরাসরি ফোন করে সেই তথ্য যাচাই করার পরামর্শ দিল লালবাজার। এ প্রসঙ্গে লালবাজারের এক কর্তা জানান, নাগরিকত্ব সংশোধনী আইন বা সিএএ ঘিরে গত কয়েকদিন ধরেই বেশ কিছু গুজব রটছে। তবে এখনও পর্যন্ত কলকাতায় কোনও গোলমাল বা অপ্রীতিকর ঘটেনি। ভবিষ্যতে এ ধরণের যে কোনও অপ্রীতিকর ঘটনা রুখতে পুলিশ যথেষ্ট সতর্ক রয়েছে। 

Advertisement

মঙ্গলবার পুলিশ কমিশনার অনুজ শর্মা কলকাতা পুলিশের কর্তা ও আধিকারিকদের বার্তা দিয়ে জানান, কলকাতা গত কয়েকদিন ধরে শান্তই রয়েছে। যেখানে দেশের বিভিন্ন জায়গায় হিংসাত্মক ঘটনা ঘটেছে, সেখানে কলকাতায় সেরকম কোনও ঘটনা ঘটেনি। কিন্তু তাতে আত্মতুষ্টির কোনও জায়গা নেই। শহরের মানুষ যাতে শান্তিতে থাকতে পারেন, তার জন্য পুলিশবাহিনীকে সতর্ক থাকার নির্দেশ দিয়েছেন পুলিশ কমিশনার। লালবাজারের এক কর্তা জানিয়েছেন, সোশ্যাল মিডিয়ায় কিছু গুজব ছড়িয়েছে। এমনকী, এদিন শহরের কয়েকটি স্কুলও বন্ধ ছিল। এমন পরিস্থিতিতে পুলিশকর্তাদের পরামর্শ, কেউ কোনও তথ্য পেলে, সেটি গুজব কি না যাচাই করার জন্য লালবাজারের কন্ট্রোলরুমে ২২১৪৩২৩০ নম্বরে ফোন করতে পারেন। 

[আরও পড়ুন : এক ধাক্কায় পারদ নামল ৩ ডিগ্রি, চলতি সপ্তাহেই জাঁকিয়ে শীত কলকাতায়]

কেউ যদি কোনও রাস্তা বন্ধ বা রাস্তায় যানজট দেখেন, তা হলেও কোনও সোশ্যাল মিডিয়ার পোস্টের উপর ভরসা না করে তাঁরা যেন লালবাজারের ট্রাফিক কন্ট্রোল রুমে ২২১৪৩৬৪৪ নম্বরে ফোন করে বিষয়টি যাচাই  করে নেন। শহরে কোনও মিছিলের জন্য হয়ত রাস্তা বন্ধ থাকতেও পারে। যত তাড়াতাড়ি সম্ভব সেই রাস্তা দিয়ে যান চলাচল করানোর ব্যবস্থা নেবে ট্রাফিক পুলিশ। কলকাতায় যাতে বহিরাগতরা ঢুকতে না পারে, তার জন্য শুরু হয়েছে পুলিশের কড়া নজরদারি। শহরের বেশ কিছু জায়গায় জোরদার নাকা চেকিং শুরু হয়েছে। বিশেষ করে শহরে প্রবেশের জায়গাগুলিতে চলছে নাকা চেকিং। কাউকে সন্দেহজনক মনে হলে তাঁকে আটক করে জেরা করা হচ্ছে। 

The post গুজবে কান না দিয়ে পুলিশকে ফোন করুন, CAA নিয়ে অশান্তি রুখতে লালবাজারের পরামর্শ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement