shono
Advertisement

কলকাতায় ফের টাকার পাহাড়! ট্যাংরায় পুলিশি অভিযানে উদ্ধার ৬৫ লক্ষ, গ্রেপ্তার এক

প্রায় দেড় কোটি টাকার জালিয়াতির অভিযোগ রয়েছে ধৃতের বিরুদ্ধে।
Posted: 12:37 PM Mar 02, 2023Updated: 12:38 PM Mar 02, 2023

অর্ণব আইচ ও নিরুফা খাতুন: কলকাতা শহরে ফের টাকার পাহাড়! ট্যাংরা রোডের এক বাসিন্দার বাড়িতে তল্লাশি চালিয়ে ৬৫ লক্ষ টাকা নগদ উদ্ধার করল কলকাতা পুলিশ। জালিয়াতি ও আর্থিক প্রতারণায় যুক্ত থাকার অভিযোগে ইতিমধ্যে যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। ভুয়ো ওয়েবসাইট খুলে সোনায় বিনিয়োগের টোপ দিয়ে প্রায় দেড় কোটি টাকার জালিয়াতির অভিযোগ রয়েছে ধৃতের বিরুদ্ধে।

Advertisement

ধৃত যুবকের নাম বেঞ্জামিন আলি(২৮)। ট্যাংরা থানার ক্রিস্টোফার রোডের একটি ভাড়া বাড়িতে তল্লাশি চালায় কলকাতা পুলিশ। সেখান থেকে বেঞ্জামিনকে গ্রেপ্তার করে পুলিশ। তাঁর কাছ থেকে ৬৫ লক্ষ ৬০ হাজার টাকার উদ্ধার হয়েছে। মিলেছে বেশকিছু বৈদ্যুতিন ডিভাইসও। সোনায় বিনিয়োগের টোপ দিয়ে যে জালিয়াতি চক্র চলছিল, তার এক চাঁইয়ের সঙ্গে বেঞ্জামিনের আর্থিক লেনদেন চলত বলে জানিয়েছে পুলিশ। ব্যাংক অ্যাকাউন্ট থেকে সেই তথ্য মিলেছে।

[আরও পড়ুন: রাজ্যে আরও ৩ খুদের মৃত্যু, জ্বর-শ্বাসকষ্টে মৃতের সংখ্যা বেড়ে ৫০ ছুঁইছুঁই]

উল্লেখ্য, সোনায় বিনিয়োগের নামে ভুয়ো ওয়েবসাইট খুলে ১ কোটি ৩৩ লক্ষ টাকা হাতানোর অভিযোগ জমা পড়েছিল কলকাতা পুলিশের সাইবার ক্রাইম বিভাগে। তদন্তে নেমে পুলিশ জানতে পারে জালিয়াতির টাকা ১১টি ভিন্ন ভিন্ন অ্যাকাউন্টে পাঠানো হয়। সেখান থেকে আবার অন্য অ্যাকাউন্টে টাকা পাঠিয়ে পুলিশকে বিভ্রান্ত করার ছক কষেছিল জালিয়াতরা। পরে সেই টাকা অনলাইন বা একাধিক এটিএম থেকে তুলে নেওয়া হয়। এই চক্রে যুক্ত থাকার অভিযোগে নভেম্বর মাসে ৫ জনকে গ্রেপ্তার করা হয়েছিল। জানুয়ারি মাসে আরও একজনকে হেফাজতে নেয় পুলিশ। তাঁর কাছ থেকে প্রচুর সিম, মোবাইল ও ভুয়ো ব্যাংকের নথি উদ্ধার করেছিল পুলিশ। এবার এই জালিয়াত চক্রে যুক্ত থাকার অভিযোগে আরও একজনকে গ্রেপ্তার করল পুলিশ।

[আরও পড়ুন: ফের দেশের সবচেয়ে ধনী দল বিজেপি, কংগ্রেসকে টপকে দ্বিতীয় স্থানে তৃণমূল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement