shono
Advertisement

বিদেশি খেলনায় আমদানি শুল্ক বৃদ্ধি, প্রতিবাদে বিক্ষোভে কলকাতার ব্যবসায়ীরা

বিষয়টি জানিয়ে অর্থমন্ত্রীর কাছে চিঠি পাঠানোর সিদ্ধান্ত নিয়েছেন কলকাতার ব্যবসায়ীরা। The post বিদেশি খেলনায় আমদানি শুল্ক বৃদ্ধি, প্রতিবাদে বিক্ষোভে কলকাতার ব্যবসায়ীরা appeared first on Sangbad Pratidin.
Posted: 04:19 PM Feb 08, 2020Updated: 04:23 PM Feb 08, 2020

স্টাফ রিপোর্টার: বিদেশ থেকে আমদানি করা খেলনার উপর অতিরিক্ত শুল্ক চাপানোর প্রতিবাদে পথে নামলেন কলকাতার খেলনা ব্যবসায়ীরা। শনিবার সকাল থেকেই বাগড়ি মার্কেট, ব্রেবোর্ন রোড, ক্যানিং স্ট্রিট-সহ কলকাতার বিভিন্ন এলাকার খেলনা ব্যবসায়ীরা প্রতিবাদ মিছিলে পা মেলান। দোকানও বন্ধ রেখেছেন তাঁরা। বিষয়টি জানিয়ে কেন্দ্রীয় অর্থমন্ত্রীকেও চিঠি লিখবেন বলে জানিয়েছেন আন্দোলনকারীরা।

Advertisement

ভারতে যত খেলনা বিক্রি হয়, তার মধ্যে ৮৫ শতাংশ বিদেশ থেকে আমদানি করা হয়। ব্যবসায়ীদের কথায়, সম্প্রতি কেন্দ্রীয় সরকার আমদানি করা খেলনার উপর অতিরিক্ত শুল্ক চাপিয়েছে। স্বাভাবিকভাবেই এতে খেলনার দাম বাড়বে। দাম বাড়ার সঙ্গে সঙ্গে কমবে খেলনা কেনার প্রবণতা। যার ফলে ক্ষতির মুখে পড়বেন ব্যবসায়ীরা। সেই কারণেই কেন্দ্রের এই সিদ্ধান্তের প্রতিবাদে সুর তুলেছেন কলকাতার খেলনা ব্যবসায়ী মহল। তাঁদের দাবি, অবিলম্বে এই সিদ্ধান্ত প্রত্যাহার করতে হবে। এই দাবি জানিয়েই শনিবার দোকান বন্ধ রেখে আন্দোলনে শামিল হন কলকাতার খেলনা ব্যবসায়ীরা।

[আরও পড়ুন: করোনা সন্দেহে কলকাতার হাসপাতালে আরও ১, নমুনা পাঠানো হল পরীক্ষার জন্য]

আন্দোলনকারীদের তরফে জানানো হয়েছে, “কেন্দ্রের এই সিদ্ধান্তের জেরে আমাদের ব্যবসা মুখ থুবড়ে পড়বে।” ইতিমধ্যেই বিষয়টি জানিয়ে কেন্দ্রীয় অর্থ মন্ত্রক ও শুল্ক দপ্তরের কমিশনারকে চিঠি দিয়েছেন ব্যবসায়ীরা। প্রয়োজনে অর্থমন্ত্রীর দ্বারস্থ হবেন বলেও জানিয়েছেন তাঁরা। তাঁদের দাবি না মানা পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার হুঁঁশিয়ারিও দিয়েছেন ব্যবসায়ীরা।

[আরও পড়ুন: খাস কলকাতার বুকে ফের গণধর্ষণ, মদ্যপান করিয়ে যৌন নিগ্রহ নাবালিকাকে]

The post বিদেশি খেলনায় আমদানি শুল্ক বৃদ্ধি, প্রতিবাদে বিক্ষোভে কলকাতার ব্যবসায়ীরা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement