shono
Advertisement

১১ ডিগ্রিতে পারদ, মরশুমের শীতলতম দিনের সাক্ষী জবুথবু কলকাতা

উত্তরবঙ্গ ও পশ্চিমের জেলাগুলিতে তাপমাত্রার পারদ আরও নিম্নমুখী, রয়েছে বৃষ্টি-কাঁটাও।
Posted: 10:03 AM Jan 23, 2024Updated: 10:03 AM Jan 23, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কথায় আছে, ‘মাঘের শীত বাঘের গায়ে’। সেই প্রবাদ সত্যি করে মাঘে দাপিয়ে ব্যাটিং করে চলেছে শীত (Winter)। রাজ্যজুড়ে নিম্নমুখী তাপমাত্রা রোজ নিজেই নিজের রেকর্ড ভাঙছে। সোমবার কলকাতায় তাপমাত্রা ছিল ১২ ডিগ্রির সামান্য বেশি। মঙ্গলবার তা আরও কমে দাঁড়াল ১১.৮ ডিগ্রিতে। আলিপুর আবহাওয়া দপ্তরের হিসেব অনুযায়ী, যা আপাতত মরশুমের শীতলতম দিন। উত্তরবঙ্গ ও পশ্চিমের জেলাগুলিতে তা আরও কম।  কমেছে কুয়াশার (Fog) দাপট, সকাল থেকে রোদ ঝলমলে আবহাওয়া শীত আরও উপভোগ্য। তবে বৃষ্টির (Rain) পূর্বাভাস থাকছেই।

Advertisement

গত কয়েকদিন ধরেই দারুণ ইনিংস খেলছে শীত। কুয়শা, ছিটেফোঁটা বৃষ্টিতে ঠান্ডায় কাঁপছেন রাজ্যবাসী। মেঘলা আকাশ, হালকা রোদ থাকলেও শীত অনুভূত হয়েছে ভালোই। সোমবার থেকে আবহাওয়ার খানিকটা বদল হয়েছে। রোদ ঝলমলে পরিবেশে জাঁকিয়ে ঠান্ডা। সোমবার তাপমাত্রা (Temparature) নেমেছিল ১২ ডিগ্রির ঘরে। আর মঙ্গলবার তা আরও কমল। ১১.৮ ডিগ্রি এদিনের তাপমাত্রা। পশ্চিমের জেলাগুলিতে পারদ আরও নিম্নমুখী।

[আরও পড়ুন: ‘ভেবেচিন্তে কথা বলুন…’, রামলালার প্রাণপ্রতিষ্ঠার দিনই কেন এমন কথা মিঠুনের মুখে?]

চলতি সপ্তাহে বৃষ্টির পূর্বাভাস রয়েছে রাজ্যে। বুধ থেকে বৃষ্টি হতে পারে দক্ষিণের কয়েকটি জেলায়। বিশেষ সতর্কতা দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুরে। এছাড়া উত্তরের জেলাগুলিতেও বৃষ্টির সম্ভাবনা। তাতে ঠান্ডা আরও বাড়তে পারে। তবে মেঘাচ্ছন্ন আকাশ থাকলে তেমন উপভোগ্য নাও হতে পারে।

[আরও পড়ুন: ‘বেশরম’ হওয়াই শাস্তি! ক্যাটরিনা-আলিয়া ডাক পেলেও অযোধ্যায় ব্রাত্য দীপিকা?]

হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, চলতি সপ্তাহের ৩দিন ঠান্ডা থাকবে। সপ্তাহান্ত থেকে কমতে পারে শীত। জানুয়ারির শেষ থেকে তাপমাত্রার পারদ চড়ার সম্ভাবনা। তার আগে পর্যন্ত জমিয়ে শীত উপভোগ করতে পারবেন রাজ্যবাসী। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement