shono
Advertisement

Breaking News

21 July TMC Shahid Diwas

কেন রাজনীতি থেকে 'সাময়িক বিরতি'? একুশের মঞ্চে কারণ ব্যাখ্যা অভিষেকের

লোকসভা ভোটের পর প্রায় একমাসের বিরতি নিয়েছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। একুশে জুলাইয়ের আগেই তিনি কলকাতায় ফিরেছেন।
Published By: Sucheta SenguptaPosted: 01:18 PM Jul 21, 2024Updated: 03:54 PM Jul 21, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চব্বিশের লোকসভা ভোটে দারুণ পারফরম্যান্সের পর আচমকাই 'সাময়িক বিরতি' ঘোষণা করেছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। সে মাসখানেকের বিরতি। চিকিৎসার কারণেই তাঁর এই সিদ্ধান্ত বলে প্রাথমিকভাবে অভিষেক জানিয়েছিলেন। তবে একুশ জুলাইয়ের সভামঞ্চে বক্তব্য রাখতে গিয়ে এই 'সাময়িক বিরতি'র পৃথক ব্যাখ্যা দিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। জানালেন, এই বিরতিতে তিনি ব্যস্ত ছিলেন লোকসভা ভোটের ফলাফল নিয়ে পর্যালোচনায়। কোথায় কেন হার, তার কাটাছেঁড়া করছিলেন একেবারে নিজের পথে। 

Advertisement

প্রায় একমাস অভিষেক বন্দ্যোপাধ্যায়কে রাজনৈতিক মহলে দেখা যায়নি। দলের কোনও কর্মসূচিতে ছিলেন না তিনি।  এই সময়ে সবটাই সামলেছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় ও দলের অন্যান্য নেতারা। এমনকী চার কেন্দ্রের উপনির্বাচনেও অভিষেক ছিলেন না কোথাও। দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদককে চিকিৎসার জন্য প্রতি বছরের একটা নির্দিষ্ট সময় বাইরে যেতে হয়। পর পর দলের কাজ, ভোটের দায়িত্ব সামলে তাই ফলপ্রকাশের কয়েকদিন পর তিনি ঘোষণা করেছিলেন, সাময়িক বিরতি নিচ্ছেন।  এমনকী এই জল্পনাও উসকে উঠেছিল যে একুশে জুলাইয়ের মঞ্চে তিনি থাকবেন কি না। 

[আরও পড়ুন: উত্তাল সমুদ্রে ইলিশ ধরতে বেরিয়ে বিপত্তি! দিঘা মোহনায় ডুবল ট্রলার, ভাঙল ভুটভুটি]

সেসব জল্পনা উড়িয়ে, বিরতি কাটিয়ে ১৯ জুলাই কলকাতা ফিরেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। একুশের মঞ্চে নির্ধারিত সময়েই তাঁকে দেখা গেল।  বক্তব্য রাখতে উঠে জানালেন তাঁর এই সাময়িক বিরতির কথা। ব্যাখ্যা দিলেন এই বিরতির। অভিষেকের কথায়, ''আমি এক মাস ছিলাম না। আমি তখন পর্যালোচনায় ছিলাম। আগামী ৩ মাসে এর ফল দেখতে  পাবেন।'' 

[আরও পড়ুন: অনন্যায় মন মজেছে হার্দিকের, সোশাল মিডিয়ায় বড় ইঙ্গিত! আম্বানিদের জলসাতেই শুরু নতুন ইনিংস?]

এই  প্রথম নয়, ২০২৩ সালের পঞ্চায়েত ভোটের আগে 'তৃণমূলে নবজোয়ার' কর্মসূচি নিয়ে জেলায় জেলায় ঘুরেছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সংগঠনের একেবারে নিচুতলা থেকে সবটা খতিয়ে দেখে প্রাথমিকভাবে প্রার্থী বাছাইয়ের কাজও অনেকটা এগিয়ে রেখেছিলেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। পঞ্চায়েত ভোটে দিকে দিকে তৃণমূলের সাফল্য় ছিল উল্লেখযোগ্য। চব্বিশের লোকসভা ভোটেও দলের ভালো ফলাফলের পরও যেসব জায়গায় পরাজয় হয়েছে, তা নিয়ে পর্যালোচনা দরকার ছিল। আর সেই কাজই করেছেন বলে একুশের মঞ্চে দাবি অভিষেকের।  

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • কেন সাময়িক বিরতি? একুশের মঞ্চে কারণ জানালেন অভিষেক বন্দ্যোপাধ্য়ায়।
  • ভোটের ফলাফল পর্যালোচনা করছিলেন, জানালেন তিনি।
Advertisement