shono
Advertisement

ক্রমশ বাড়ছে মৃতের সংখ্যা, জ্বর-সর্দি-শ্বাসকষ্টের বলি রাজ্যের আরও ৩ শিশু

মৃত ৩ শিশুই ভরতি ছিল বিসি রায় হাসপাতালে।
Posted: 11:16 AM Mar 10, 2023Updated: 11:16 AM Mar 10, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অ্যাডিনো ভাইরাস (Adeno Virus)-নিউমোনিয়ার জোড়া ফলা রাজ্যে। তারই মাঝে জ্বর-সর্দি-শ্বাসকষ্টে রাজ্যে মৃত্যু হল আরও ৩ শিশুর। কান্নায় ভেঙে পড়েছে পরিবারের সদস্যরা।

Advertisement

রাজ্যের তরফে একাধিক পদক্ষেপ করা হয়েছে। তা সত্ত্বেও প্রতিদিনই রাজ্যে মৃত্যু হচ্ছে শিশুদের। উপসর্গ একই, জ্বর-সর্দি-কাশি-শ্বাসকষ্ট। জানা গিয়েছে, কিছুদিন ধরে জ্বরে ভুগছিল শান্তনু কীর্তনীয়া নামে ২ বছরের এক শিশু। চুঁচুড়া সুভাষ নগরের বাসিন্দা সে। দোলের দিন পরিস্থিতি খারাপ হওয়ায় তাকে বিসি রায় হাসপাতালে। কিন্তু শেষরক্ষা হল না। শুক্রবার ভোরে মৃত্যু হল তার। একই হাসপাতালে ভরতি ছিল বনগাঁর আয়ান মণ্ডল। মৃত্যু হয়েছে তার। একই দিনে মৃত্যু হয়েছে ঠাকুরনগরের বাসিন্দা আরও এক শিশুর। প্রত্যেকেরই জ্বর-সর্দি ছিল বলে খবর।

[আরও পড়ুন: পুলিশের অনুমতি ছাড়াই বিধানসভা অভিযান SFI-এর, কোন পথে এগোবে মিছিল?]

প্রসঙ্গত, বাচ্চাদের জ্বর-শ্বাসকষ্টের সমস‌্যা কমছে, কলকাতা-সহ রাজ্যের সরকারি-বেসরকারি হাসপাতালের তথ‌্য দেখে এমনটাই অভিমত স্বাস্থ‌্যদপ্তরের। তবে কোনওরকম শৈথিল্যের অবকাশ নেই। মেডিক‌্যাল কলেজ থেকে ব্লকস্তর পর্যন্ত সব হাসপাতালে ফিভার ক্লিনিক রাত-দিন খোলা। পালা করে কাজ করছেন শিশুরোগ বিশেষজ্ঞ। রাজ‌্য স্বাস্থ‌্য অধির্কতা ডা. সিদ্ধার্থ নিয়োগী বলেছেন,‘‘জ্বর-শ্বাসকষ্টের তীব্রতা বা শ্বাসনালির সমস‌্যা নিয়ে হাসপাতালে ভরতির সংখ‌্যা কমছে। কমছে আউটডোরে ভিড়।’’ তবে একইসঙ্গে তিনি সর্তক করে বলেছেন,‘‘ভাইরাসের প্রকোপ কমে। কিন্তু ভাইরাস কখনও নির্বংশ হয় না। তাই সতকর্তাই শেষ অস্ত্র। ছোটদের সর্বক্ষণ নজরে রাখতে হবে। মায়ের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে।’’

[আরও পড়ুন: চড়াম চড়াম ঢোল বাজাবো! অনুব্রতর কায়দায় বীরভূমে ভোট করানোর আশ্বাস মদনের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement