shono
Advertisement

এক টিকিটেই গঙ্গাসাগর যাত্রার সুযোগ, পুণ্যার্থীদের সুবিধায় বিশেষ উদ্যোগ পরিবহণ দপ্তরের

জেনে নিন টিকিটের দাম।
Posted: 09:45 AM Jan 06, 2023Updated: 09:45 AM Jan 06, 2023

স্টাফ রিপোর্টার: গঙ্গাসাগর (Gangasagar) পৌঁছতে টিকিটের জন‌্য বারবার বাস বা ভেসেলের লাইনে দাঁড়াতে হবে না পুণ‌্যার্থীদের। এবারও ‘এক টিকিটেই গঙ্গাসাগর’ মেলায় যাওয়ার ব্যবস্থা করতে চলেছে পরিবহণ দপ্তর। একবার টিকিট কাটলেই হাওড়া এবং বাবুঘাট থেকে পৌঁছে যাওয়া যাবে সাগরদ্বীপে কপিলমুনির আশ্রম প্রাঙ্গণে। ওই টিকিটে চড়া যাবে বাসে, ফেরিতেও।

Advertisement

জানা গিয়েছে, হাওড়া থেকে ভাড়া ২১০ টাকা। আর বাবুঘাট থেকে ২০০ টাকা। তারমধ্যে যাতায়াতের ফেরির খরচ ৪০ টাকা করে ৮০ টাকা ধরা হয়েছে। বাকি ১২০ টাকা বাসের। মানে এক ট্রিপ ৬০ টাকা করে। আগামী ১২ জানুয়ারি থেকে এই পরিষেবা শুরু হয়ে যাবে বলে জানানো হয়েছে পরিবহণ দপ্তরের তরফে। পরিষেবা পাওয়া যাবে ১৭ তারিখ পর্যন্ত। মকর সংক্রান্তির পুণ্যলগ্নে লক্ষ লক্ষ মানুষ পুণ্যস্নান করতে যান। ভারতের বিভিন্ন প্রান্ত থেকে আসা মানুষের ভোগান্তি কমানোও এই পরিষেবার লক্ষ্য বলে জানাচ্ছেন পরিবহণ দপ্তরের আধিকারিকরা।

[আরও পড়ুন: শিলিগুড়িতে বাড়ির ছাদে মিলল অবসরপ্রাপ্ত পুলিশ কর্তার ঝুলন্ত দেহ, নেপথ্যে মানসিক অবসাদ?]

গতবছর কোভিড (COVID-19) আবহে প্রথম এই নিয়ম চালু হয়েছিল। প্রতি বছর গঙ্গাসাগরে পুণ্যস্নান করতে হাওড়া থেকে বাসে নামখানা কিংবা কাকদ্বীপের হারউড পয়েন্ট পর্যন্ত সড়কপথে যেতে হয় পুণ‌্যার্থীদের। তারপর সেখান থেকে লট ৮ বা কচুবেড়িয়া পর্যন্ত ফেরিতে যেতে হয়। সেখানেও টিকিট কাটার জন্য বিরাট লাইন পড়ে। সাগরদ্বীপে কচুবেড়িয়া পৌঁছে আবার বাস ধরতে হয় গঙ্গাসাগর মেলা প্রাঙ্গণে যাওয়ার জন্য। ফেরার সময়ও একইভাবে বার বার লাইনে দাঁড়িয়ে টিকিট কাটতে হয়। পুণ্যার্থীদের এই সমস্যা দূর করতেই এক টিকিটে গঙ্গাসাগর চালু করা হবে। পরিবহণ দপ্তরের এক কর্তার কথায়, ‘‘এ ক্ষেত্রে যাত্রীদের আর লাইন দিতে হবে না। ফলে ভিড় এড়ানো যাবে।’’

[আরও পড়ুন: আবাস যোজনার কাজ পরিদর্শনে রাজ্যে কেন্দ্রীয় দল, গাড়ি ঘিরে নালিশ ভগবানপুরের বাসিন্দাদের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement