shono
Advertisement

বকেয়া আদায়ে দিল্লির বিশাল কর্মসূচি তৃণমূলের, রাজ্যজুড়ে ভারচুয়াল প্রচারে অভিষেক

ব্লকে ব্লকে জায়ান্ট স্ক্রিনে সম্প্রচার করা হবে অভিষেকের বক্তব্য।
Posted: 11:16 AM Sep 25, 2023Updated: 01:04 PM Sep 25, 2023

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: আগামী মাসের গোড়াতেই বকেয়া আদায়ের জন্য দিল্লির দরবারে বড়সড় কর্মসূচি রয়েছে তৃণমূলের (TMC)। ১, ২ ও ৩ অক্টোবর দলের নেতা, মন্ত্রী, সাংসদ, বিধায়ক থেকে শুরু করে পঞ্চায়েত স্তরের জনপ্রতিনিধিরাও ধরনায় শামিল হতে চলেছেন। নেতৃত্বে থাকবেন সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। ২ তারিখ রাজঘাটের ধরনায় থাকার কথা দলের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তার আগে এই কর্মসূচির বিস্তারিত জানাতে ভারচুয়াল সমাবেশ করবেন অভিষেক। সেখান থেকেই দলের সবাইকে কর্মসূচি সম্পর্কে বিস্তারিত জানানো হবে বলে খবর। চলতি মাসের মধ্যেই সেই সমাবেশ হবে বলে খবর।

Advertisement

১০০ দিনের টাকা আদায়ে কেন্দ্র বিরোধী আন্দোলন আরও বৃহত্তর আকারে গড়ে তুলতে এবার দিল্লিতে তিনদিনের কর্মসূচিতে নামছে রাজ্যের শাসকদল। আগামী ১ অক্টোবর দলের সকলকে দিল্লিতে উপস্থিত হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে শীর্ষ নেতৃত্বের তরফে। ২ তারিখ রাজঘাটে (Rajghat) ধরনা। দুপুর ২ টো পর্যন্ত সেখানে তৃণমূলের অনুষ্ঠান। মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায় সেখানে যোগ দেবেন বলে খবর। ৩টের পর জমায়েত ও প্রতিবাদ। ৩ তারিখ যন্তরমন্তরে ধরনা অবস্থান রয়েছে তৃণমূলের। সেখান থেকে পদযাত্রা করে কৃষিভবন যাবেন নেতারা। হাতে ৫০ লক্ষ চিঠি। এই চিঠি সংগ্রহ করা হয়েছে গ্রাম থেকে, বিশেষত যাঁরা ১০০ দিনের কাজের বকেয়া টাকা এখনও পাননি। পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন মন্ত্রী গিরিরাজ সিংয়ের সঙ্গে দেখা করার অনুমতি না পেলে কৃষিভবনের সামনে দাঁড়িয়ে প্রতিবাদ জানাবেন তাঁরা। এমনই পরিকল্পনা রয়েছে।

[আরও পড়ুন: ‘৩ মাস ধরে ধর্ষণ করেছে বাবা’, নারকীয় যন্ত্রণা সইতে না পেরে গুলি করে খুন করল কিশোরী!]

এবার এই সমস্ত পরিকল্পনা, সূচিই সকলকে বিস্তারিত জানাবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তার জন্য চলতি মাসেই হবে ভারচুয়াল প্রচার (Virtual Meeting)। ব্লকে ব্লকে জায়ান্ট স্ক্রিনের মাধ্যমে অভিষেকের বক্তব্য পৌঁছে দেওয়া হবে বলে খবর তৃণমূল সূত্রে। অভিষেক বন্দ্যোপাধ্যায় নিজে যেহেতু এই কর্মসূচির মূল উদ্যোক্তা, সেই কারণে তিনি নিজেই গোটা বিষয়টি সম্পর্কে দলের সবাইকে অবগত করতে চাইছেন। 

[আরও পড়ুন: বিশ্ব রেকর্ড ভারতীয় দলের, শুটিংয়ের হাত ধরে এশিয়াডে এল প্রথম সোনা!]

ঠিক হয়েছে, সমস্ত জেলা সভাপতি, সাংসদ, বিধায়ক এলইডি স্ক্রিনের মাধ্য়মে নিজেদের অফিস থেকে লাইভ টেলিকাস্ট করবে। অভিষেকের লাইভ বক্তৃতা শোনানো হবে সেখান থেকে। যাঁরা ভুক্তভোগী, তাঁদের একজোট করে এলইডি স্ক্রিনের সামনে বসিয়ে অভিষেকের বক্তব্য শোনানো হবে। তারপর সাংবাদিক সম্মেলন করবেন অভিষেক বন্দ্যোপাধ্য়ায়।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement