shono
Advertisement

Abhishek Banerjee: দলীয় কর্মসূচিতে ব্যস্ত থাকায় হাজিরা দেওয়া সম্ভব না, ইডিকে চিঠি অভিষেকের

শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় মঙ্গলবার ইডি তলব করেছিল তাঁকে।
Posted: 01:30 PM Jun 13, 2023Updated: 02:38 PM Jun 13, 2023

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: ‘তৃণমূলে নবজোয়ার’ কর্মসূচিতে ব্যস্ত। তাই হাজিরা দেওয়া সম্ভব নয়। ইডিকে চিঠি দিয়ে একথা জানালেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় মঙ্গলবার ইডি তলব করেছিল তাঁকে।

Advertisement

মঙ্গলবার ইডি’র অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টরকে উদ্দেশ্য করে চিঠি লেখেন অভিষেক। ওই চিঠিতে উল্লেখ করা হয়েছে, আপাতত দলীয় কাজে কলকাতার বাইরে রয়েছেন। এছাড়া আগামী ৮ জুলাই রাজ্যে পঞ্চায়েত। সেই সমস্ত কাজ ছেড়ে ইডি’র কাছে হাজিরা দেওয়া সম্ভব নয়। এছাড়া তাঁকে ঠিক কোন কারণে শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় তলব করা হয়, ইডি’র কাছে সেই প্রশ্নের ব্যাখ্যাও চান অভিষেক। তদন্তে তাঁর কাছে যে সব নথি চাওয়া হয়েছে, তার সঙ্গে গত ২৯ মার্চের সভার বক্তব্যের কোনও সম্পর্ক নেই বলেও উল্লেখ করেন।  নথি ইতিমধ্যেই সরকারি দপ্তরে রয়েছে বলেও চিঠিতে উল্লেখ করেছেন অভিষেক।

[আরও পড়ুন: IAS পরিচয় দিয়ে প্রেম-বিয়ে, মোটা টাকা হাতানোর চেষ্টা! পুলিশের জালে ‘গুণধর’]

উল্লেখ্য, গত ৮ জুন অভিষেক বন্দ্যোপাধ্যায়কে নোটিস পাঠায় ইডি। এই নোটিসে ব্যাপক ক্ষুব্ধ তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। কৃষ্ণনগরের কালীগঞ্জে কর্মসূচিতে এই খবর পৌঁছনো মাত্র তাঁর কড়া প্রতিক্রিয়া, “আমি কারও বাবার চাকর নই। যতবার ডাকবে, ততবারই যেতে হবে নাকি? পঞ্চায়েত ভোটের পর দেখা যাবে। আর তাছাড়া আমি এখনও কোনও নোটিস পাইনি।” মঙ্গলবার চিঠি দিয়েও একই কথা উল্লেখ করেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক।

[আরও পড়ুন: আধিকারিকদের শৌচালয়ে ঢুকিয়ে ব্যাংক ডাকাতি, সিসিটিভির হার্ডডিস্কও খুলে নিয়ে গেল দু্ষ্কৃতীরা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement