shono
Advertisement

পঞ্চায়েত ভোটের আগে এপ্রিলে টানা জেলা সফরে অভিষেক, রয়েছে মোট ৫ সভা

কোথায় কবে সভা করবেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক, তৈরি তালিকা।
Posted: 12:55 PM Mar 20, 2023Updated: 12:58 PM Mar 20, 2023

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: পঞ্চায়েত ভোটের (Panchayet Election) দিনক্ষণ এখনও ঘোষণা হয়নি। তবে হাতে যে বেশি সময় নেই, তা স্পষ্ট। আর সেই সময়ের পূর্ণ সদ্ব্যবহার করতে প্রস্তুত রাজ্যের শাসকদল তৃণমূল (TMC)। আগামী মাসে রাজনৈতিক কর্মসূচি টানা জেলা সফর শুরু করছেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। সোমবার দলের তরফে সেই কর্মসূচি ঘোষণা করা হয়েছে। একঝলকে দেখে নেওয়া যাক কবে কোথায় সভা করবেন অভিষেক –

Advertisement

  • ৮ এপ্রিল – আলিপুরদুয়ার
  • ১২ এপ্রিল – বাঁকুড়া
  • ১৭ এপ্রিল – পূর্ব বর্ধমান
  • ২০ এপ্রিল – উত্তর দিনাজপুর
  • ২৯ এপ্রিল – আরামবাগ

এই সফরসূচির অধিকাংশ জেলাতেই তৃণমূলের সংগঠন খানিকটা হলেও দুর্বল। বিশেষত উত্তরের দুই জেলায়। তাই সেখান থেকেই সংগঠন ঢেলে সাজানোর কাজ শুরু করতে চান অভিষেক, এমনই মনে করছে রাজনৈতিক মহলের একটা বড় অংশ। অন্যদিকে, বাঁকুড়া, আরামবাগেও সংগঠন নিয়ে চাপ আছে। তাই সেখানেও প্রচারে যাবেন অভিষেক নিজে।

[আরও পডুন: ১৪ দিন জেল হেফাজতের নির্দেশ, তিহাড়ই ঠিকানা অনুব্রতর হিসাবরক্ষক মণীশ কোঠারির]

এই জেলা সফরের আগে অবশ্য মার্চের শেষে আরও দুটি কর্মসূচি রয়েছে অভিষেকের। আগামী ২৭ মার্চ নিজের সংসদীয় কেন্দ্র ডায়মন্ড হারবারের (Diamond Harbour) আমতলা বাস টার্মিনাস উদ্বোধন। এবং ২৯ মার্চ শহিদ মিনারে ছাত্র-যুব সম্প্রদায়ের সমাবেশ। সেখানে মূল বক্তা অভিষেক বন্দ্যোপাধ্যায়। এরপর এপ্রিল থেকে টানা জেলায় জেলায় রাজনৈতিক কর্মসূচি। তাঁর পাশাপাশি দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও জেলা সফর শুরু করবে। মাসে অন্তত তিনবার তিনি বিভিন্ন জেলায় নিজে গিয়ে সংগঠনের পরিস্থিতি খতিয়ে দেখবেন বলে দলীয় সূত্রে খবর।

[আরও পডুন: ‘বাংলা ভাষা বিলুপ্তপ্রায়’, ইংরাজি মাধ্যম স্কুলে ছাঁটাইয়ের চিঠি শিক্ষিকাকে, তুঙ্গে বিতর্ক]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement