Advertisement

নেতাজি জন্মজয়ন্তী পালনের পর ‘অপরিষ্কার’ভিক্টোরিয়া মেমোরিয়াল, টুইট ক্ষুব্ধ মিমির

06:16 PM Jan 25, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চলতি বছর নেতাজির (Netaji Subhas Chandra Bose) ১২৫ তম জন্মজয়ন্তী উপলক্ষে ভিক্টোরিয়া মেমোরিয়ালে অনুষ্ঠানের আয়োজন করে কেন্দ্র। সেই অনুষ্ঠানে ‘জয় শ্রীরাম’ স্লোগান নিয়ে ইতিমধ্যে তোলপাড় রাজনীতির আঙিনা। তার উপর আবার অনুষ্ঠানের পর প্রায় ৪৮ ঘণ্টা কাটতে চললেও এখনও অপরিষ্কার হয়ে পড়ে রয়েছে ভিক্টোরিয়া মেমোরিয়াল। এই অভিযোগেই টুইটে ক্ষোভপ্রকাশ করলেন যাদবপুরের তারকা তৃণমূল সাংসদ মিমি চক্রবর্তী।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

নেতাজি জন্মজয়ন্তী ছিল গত শনিবার। আর পাঁচটা দিনের মতো রবিবার সকালে প্রাতঃভ্রমণকারীরা ভিক্টোরিয়া মেমোরিয়ালে (Victoria Memorial) যান। তাঁদের অভিযোগ, হাঁটাচলার প্রায় জায়গাই নেই। পরিবর্তে ওই রাস্তাঘাট খাবারের প্যাকেট, ময়লা ফেলার প্যাকেট, ফাঁকা জলের বোতলে ভরতি। রবিবারের পর সোমবারও ভিক্টোরিয়া মেমোরিয়ালের ছবি বদলায়নি এতটুকু। আর সেই অভিযোগ কানে আসার পরেই টুইটে ক্ষোভপ্রকাশ করেন মিমি। তিনি লেখেন, “একটি অনুষ্ঠানের আয়োজন করলে হেরিটেজ ভবন পরিষ্কারের দায়িত্ব থাকে আপনাদেরই। এটা দায়িত্ববোধের পরিচয়। আমরা সকলেই জানি ভিক্টোরিয়া মেমোরিয়ালের চত্বরে খাবার নিয়ে প্রবেশ নিষিদ্ধ। শুধুমাত্র আপনারা বলেই কি নিয়ম ভাঙা হল?”

[আরও পড়ুন: গরু পাচার কাণ্ডে ফের CBI জেরা বিনয় মিশ্রর ভাইকে, তলব আরেক পুলিশ অফিসারকে]

নেতাজি জন্মজয়ন্তী পালনের দিনে সংঘাতের মাঝেও একই মঞ্চে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী ও প্রধানমন্ত্রী। বক্তব্য রাখতে মঞ্চে ওঠার সময়ই তাঁকে লক্ষ্য করে ‘জয় শ্রীরাম’ স্লোগান দেওয়া হয়। তাতেই খানিকটা ক্ষুব্ধ হন মুখ্যমন্ত্রী। কাউকে এভাবে আমন্ত্রণ করে অপমান করা অনুচিত বলেই দাবি করে বক্তৃতা রাখতে অস্বীকার করেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এই ইস্যুতেই আপাতত তোলপাড় রাজ্য রাজনীতি। সে প্রসঙ্গে এদিন টুইট করেন মিমি। তিনি লেখেন, “সবসময় ব্যাপারটা রাজনীতিকেন্দ্রিক নয়। কিছু নীতিবোধও থাকে। তা যদি সেদিন ভিক্টোরিয়ায় আসা অতিথিদের থাকত তবে দৃশ্যদূষণ আটকানো যেত।”

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

পরিবেশ দূষণ এবং ‘জয় শ্রীরাম’ স্লোগান প্রসঙ্গে মিমির (Mimi Chakraborty) টুইটের যদিও পালটা কোনও প্রতিক্রিয়া বিজেপির তরফে এখনও পাওয়া যায়নি।

[আরও পড়ুন: শুভ্রা কুণ্ডুকে জেরায় মিলল সূত্র, রোজভ্যালি কাণ্ডে কলকাতায় সিবিআই হানা]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
Advertisement
Next